Beta

কাশ্মীর নিয়ে ঝগড়া করছেন আফ্রিদি-গম্ভীররা!

০৪ এপ্রিল ২০১৮, ১৬:১৮ | আপডেট: ০৪ এপ্রিল ২০১৮, ১৮:৫৯

স্পোর্টস ডেস্ক

কাশ্মীর ইস্যুতে শহিদ আফ্রিদির টুইটার বার্তায় সমালোচনার ঝড় উঠেছে ভারতে। বলিউড থেকে শুরু করে ক্রিকেটার সবাই ফুঁসে উঠেছে আফ্রিদির এমন টুইটে। বিখ্যাত ভারতীয় গীতিকার জাভেদ আখতার এবং ভারতীয় উদ্বোধনী ব্যাটসম্যান গৌতম গম্ভীর নিজেদের টুইটারে সমালোচনা করেছেন আফ্রিদির মন্ত্যবের।

গতকাল মঙ্গলবার কাশ্মীরকে ভারতের ‘দখলাধীন’ উল্লেখ করে আফ্রিদি টুইটারে লিখেছিলেন, ‘ভারতের দখলাধীন কাশ্মীরে বিরক্তিকর পরিস্থিতি বিরাজ করছে। স্বাধীনতা এবং নিজস্বতা নিয়ে কথা বলায় প্রাণ হারাতে হচ্ছে নিষ্পাপ মানুষদের। আমি অবাক হচ্ছি, জাতিসংঘ এখন কোথায়? কোথায়ই বা অন্যান্য আন্তর্জাতিক সংগঠন? তারা কি এই রক্তপাত বন্ধে কিছু করবে না?’

আফ্রিদির এই টুইটবার্তা যেন মৌচাকে ঢিল ছোড়ার মতোই খেপিয়ে দিয়েছে ভারতীয়দের। নিজের টুইটারে জাভেদ আখতার আফ্রিদিকে নিজের দেশের দিকে তাকাতে উপদেশ দিয়ে বলেছেন।

জাভেদ লিখেছেন, ‘প্রিয় আফ্রিদি, জম্মু ও কাশ্মীরে শান্তি ফিরিয়ে আনার ব্যাপার এবং মানবাধিকার লঙ্ঘন নিয়ে কথা বলার আগে আপনি কি আপনার দেশের দিকে একটু তাকাবেন? পাকিস্তানি দুষ্কৃতকারীরা অনুপ্রবেশ বন্ধ করে দিচ্ছে এবং পাকিস্তানি আর্মি নিজেদের ক্যাম্প সরিয়ে নিয়ে গিয়ে বিচ্ছিন্নবাদীদের সমর্থন দেওয়া বন্ধ করে দিলে বোধ হয় এই সমস্যার সুষ্ঠু একটি সমাধান হবে বলে আমি মনে করি।’

জাভেদ তো তবুও অনেক ভদ্রভাবেই বলেছেন। গম্ভীর তো পাকিস্তানি অলরাউন্ডারকে নিয়ে মজা করার সুযোগটাই ছাড়েননি। টুইটারে আফ্রিদিকে মেনশন করে বলেছেন, “আফ্রিদির টুইট নিয়ে গণমাধ্যম আমাকে প্রতিক্রিয়া দেখাতে বলেছে। কী বলব আমি? ‘UN(জাতিসংঘ)’ বলতে আফ্রিদিরা শুধু বোঝে ‘UNDER NINTEEN (অনূর্ধ্ব-১৯)’ যেটা তাঁর বয়স। সংবাদমাধ্যম নিশ্চিন্ত থাকতে পারে, আফ্রিদি নো-বলে উইকেট পেয়ে উদযাপন করছে।”

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement