Beta

আবরাম হকি খেলুক, শাহরুখের আশা

১০ এপ্রিল ২০১৮, ১৩:৪২

স্পোর্টস ডেস্ক

বলিউড বাদশাহ শাহরুখ খানের হকির প্রতি ভালোবাসা কারো অজানা নয়। ২০০৭ সালে ‘চাক দে! ইন্ডিয়া’ নামক ক্রীড়ামূলক ছবিতে তিনি ভারতের মেয়েদের কোচের ভূমিকায় অভিনয় করেছিলেন। ভারতকে হকির বিশ্বকাপে পৌঁছে দেওয়া কোচ কবির খানের ভূমিকায় অভিনয় করে বেশ প্রশংসাও কুড়িয়েছিলেন কিং খান। বক্স-অফিস কাঁপিয়ে দেওয়া ওই ছবি ভারতের ইতিহাসে সেরা ক্রীড়ামূলক ছবিগুলোর মধ্যে অন্যতম ছিল।

এবার বাস্তব জীবনেও শাহরুখ চান, তাঁর ছোট ছেলে আবরাম খান বড় হয়ে উঠুক একজন হকি খেলোয়াড় হিসেবে। হকির মাধ্যমে আন্তর্জাতিক পর্যায়ে নিজের দেশের প্রতিনিধিত্ব করুক, এই আশা করেন।

শুধু ছবির প্রয়োজনেই যে শাহরুখ ‘চাক দে! ইন্ডিয়া’ ছবিতে কবিরের চরিত্রে অভিনয় করেছেন, ব্যাপারটা এমন নয়। খেলাধুলার প্রতি শারুখের যে দুর্বলতা, সেটার প্রমাণ মেলে আইপিএলেই। কাঁড়ি কাঁড়ি টাকা খরচ করে নিজেই একটা দল কিনে বসে আছেন। শত ব্যস্ততায়ও লিগে নিজের দলের খেলা থাকলে সমর্থন জোগাতে মাঠে উপস্থিত থাকেন।

ক্রিকেটে টান থাকলেও হকির প্রতি ভালোবাসার চূড়ান্ত বহিঃপ্রকাশ ঘটেছে শাহরুখের কথাতেই। মাত্র পাঁচ বছর বয়সী আবরামকে নিয়ে সফল এই তারকা স্বপ্ন বুনছেন, ছেলে বড় হয়ে একজন হকি খেলোয়াড় হয়ে বিশ্বের দরবারে দেশের প্রতিনিধিত্ব করবে।

এ মৌসুমে শাহরুখের দল কলকাতা নাইট রাইডার্সের প্রথম ম্যাচ ছিল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে। কোহলির দলকে অবশ্য উড়িয়ে দিয়ে দারুণ সূচনা করেছে কলকাতা। দলকে উৎসাহ জোগাতে মেয়ে সুহানা ও ছেলে আবরামকে নিয়ে মাঠে হাজির হয়েছিলেন এই সুপারস্টার। সেখানেই নিজের অব্যক্ত ইচ্ছের কথা প্রকাশ করেন, ‘ও (আবরাম) এখনো ক্রিকেট খেলে না। এক-আধটু ফুটবল খেলা শুরু করেছে। তবে আমি চাই, সে ভারতের হয়ে হকি খেলুক।’

Advertisement