Beta

পাকিস্তান টেস্ট দলে ইনজামামের ভাতিজা!

১৫ এপ্রিল ২০১৮, ১৮:১০ | আপডেট: ১৫ এপ্রিল ২০১৮, ১৮:৫৪

স্পোর্টস ডেস্ক

পাকিস্তানের হয়ে ওয়ানডের জার্সিতে পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম-উল-হকের ভাতিজা ইমাম-উল-হকের অভিষেক হয়েছিল গত বছরের অক্টোবরে। সে ম্যাচে দারুণ এক শতক হাঁকিয়ে নিজের অভিষেককে স্মরণীয় করে রেখেছিলেন এই বাঁহাতি ব্যাটসম্যান। এবার ইমাম প্রথমবারের মতো ডাক পেলেন পাকিস্তান টেস্ট দলেও।

আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলতে আগামী মাসেই যুক্তরাজ্য যাচ্ছে পাকিস্তান দল। সে উপলক্ষে ১৬ সদস্যের দল ঘোষণায় ইমামের সঙ্গে প্রথমবারের মতো ডাক পেয়েছেন আরও তিন তরুণ। দুই ব্যাটসম্যান ফাখার জামান ও সাদ আলীর সঙ্গে স্কোয়াডে আছেন অলরাউন্ডার উসমান সালাহউদ্দিনও।

অভিষেকের অপেক্ষায় থাকা চার ক্রিকেটারের সফরে অবশ্য জায়গা হয়নি ওয়াহাব রিয়াজের। কোচ মিকি আর্থারের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে জরিমানাটা দিতে হলো ৩২ বছর বয়সী পেসারকে। রিয়াজের সঙ্গে হিপ ইনজুরিতে দল থেকে ছিটকে গেছেন লেগ-স্পিনার ইয়াসির শাহও। 

১১ মে আয়ারল্যান্ডের বিপক্ষে ডাবলিনে তাদের অভিষেক টেস্টে প্রতিপক্ষ হিসেবে মাঠে নামবে পাকিস্তান। এক টেস্ট ম্যাচ খেলে লর্ডসের বিমানে চাপবেন সরফরাজ আহমেদের দল। সেখানে ২৪ মে ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে লড়বে পাকিস্তান। হেডিংলিতে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে ১ জুন স্বাগতিকদের মুখোমুখি হবে সফরকারী দলটি। 

পাকিস্তান টেস্ট দল : সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), আজহার আলী, ইমাম-উল-হক, সামি আসলাম, হারিস সোহেল, বাবর আজম, ফাখার জামান, আসাদ শফিক, উসমান সালাহউদ্দিন, শাদাব খান, মোহাম্মদ আমির, মোহাম্মাদ আব্বাস, হাসান আলী, রাহাত আলী ও ফাহিম আশরাফ। 

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement