Beta

স্প্যানিশ লিগে রিয়াল মাদ্রিদের জয়

১৬ এপ্রিল ২০১৮, ১০:৫৭

স্পোর্টস ডেস্ক

রিয়াল মাদ্রিদের সব আকর্ষণের কেন্দ্রবিন্দুতে এখন যে কেবল চ্যাম্পিয়নস লিগ, সহজেই অনুমেয়। এটা নিয়েই এখন বেশি মনোযোগী রিয়াল শিবির। আর মাত্র দুটি ধাপ পেরোলেই চ্যাম্পিয়নস লিগের শিরোপা ঘরে তুলতে পারবে রিয়াল।

চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে তাদের প্রতিপক্ষ শক্তিশালী বায়ার্ন মিউনিখ। আর তাই স্প্যানিশ লিগের তলানির দল মালাগার বিপক্ষে একাদশের সেরা তারকাদের বিশ্রামে রেখেছিলেন কোচ জিনেদিন জিদান। রোনালদো, বেল, মদ্রিচ, ক্রুসকে ছাড়াই তরুণদের নিয়ে গড়া রিয়াল মাদ্রিদ দলটি অবশ্য হতাশ করেনি জিদানকে। মালাগার মাঠে তাদের ২-১ গোলে হারিয়েছে চ্যাম্পিয়নস লিগের ফেভারিট দলটি।

রিয়াল শিবির প্রথম থেকেই মালাগার ডিফেন্ডারদের ওপর চড়াও হয়ে খেলতে থাকে। ম্যাচের ১৬ মিনিটে ভাস্কুয়েজের পাস থেকে বল পেয়ে কোভাচিচের দুর্দান্ত শট রুখে দেন মালাগা গোলকিপার। তবে ২৯ মিনিটেই প্রথম গোলের দেখা পায় রিয়াল মাদ্রিদ। ২৫ গজ দূর থেকে ইসকোর শট মালাগার গোলকিপারকে ব্যর্থ করলে দলকে এগিয়ে দেন তিনি। তবে নিজের সাবেক ক্লাবের বিপক্ষে গোল করে সমর্থকদের কাছে ক্ষমা চাইতেও ভুল করেন না ইসকো। প্রথমার্ধে আর কোনো সুযোগ সৃষ্টি না হলে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল।

বিরতি থেকে ফিরেও গোলের জন্য আক্রমণাত্মক ভঙ্গিতে খেলতে থাকে জিদান শিষ্যরা। ৬৩ মিনিটে ইস্কোর পাস থেকে বল পেয়ে দলের দ্বিতীয় গোল করেন ক্যাসিমেরো। ম্যাচের ৬৮ মিনিটে মালাগার কাস্ত্রোর শট রুখে দেন রিয়াল গোলকিপার নাভাস। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে মালাগার রোলান এক গোল শোধ করেন। এই গোলে কেবল ব্যবধানই কমেছে, কম শক্তিশালী রিয়ালের বিপক্ষে পরাজয় এড়াতে পারেনি দলটি। ফলে ২-১ গোলের স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল। গতকাল ম্যাচের ফলে পূর্ণ তিন পয়েন্ট পেয়ে ৬৭ পয়েন্ট নিয়ে ভ্যালেন্সিয়াকে টপকে লিগের তৃতীয় স্থানে উঠে এলো জিদানরা।

Advertisement