Beta

জাতীয় দলে ফেরার আশায় তুষার ইমরান

১৬ এপ্রিল ২০১৮, ১২:৫১ | আপডেট: ১৬ এপ্রিল ২০১৮, ১৩:১৯

স্পোর্টস ডেস্ক

মাস কয়েক আগেই প্রথম শ্রেণির ক্রিকেটে ছাড়িয়েছেন ১০ হাজার রানের মাইলফলক। প্রথম বাংলাদেশি হিসেবেই এই কীর্তি গড়েন তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে সবচেয়ে বেশি শতক হাঁকানোর রেকর্ডটাও তাঁর। পেয়েছেন হ্যাটট্রিক সেঞ্চুরির দেখা। তবুও ৩৪ বছর বয়সী তুষার ইমরান জানেন, জাতীয় দলে ফেরা কতটা কঠিন। তবে প্রথমেই জাতীয় দলে না ফিরে ধাপে ধাপে নিজের পারফরম্যান্স দিয়েই ফিরতে চান এই ব্যাটসম্যান। এ জন্য অন্তত বাংলাদেশ ‘এ’ দলে সুযোগের অপেক্ষায় জাতীয় দলের বাইরে থাকা এই ক্রিকেটার।

এবার জাতীয় লিগে তুষার  ছয় ম্যাচে ৫৩.৮৬ গড়ে করেছেন ৩৭৭ রান। বিসিএলে এখন পর্যন্ত চার সেঞ্চুরির মাধ্যমে ৫৫৮ রান করেছেন। আপাতত বাংলাদেশ ‘এ’ দলে জায়গা পেতে আশাবাদী তুষার বলেন, “নান্নু ভাই (মিনহাজুল আবেদীন নান্নু) গত ম্যাচের পুরোটাই দেখেছেন। যদি মনে করেন, ফাইনাল পরীক্ষা (জাতীয় দল) দেওয়ার আগে একটা টেস্ট দরকার। সামনে বাংলাদেশ ‘এ’ দলের শ্রীলঙ্কা সফর। আরো যাঁরা সিনিয়র আছেন, শাহরিয়ার নাফীস, নাঈম ইসলাম, অলক কাপালি, আবদুর রাজ্জাক তাঁদেরও সুযোগ আসতে পারে।”

আশাবাদী হলেও শঙ্কা উড়িয়ে দিচ্ছেন না এই ব্যাটসম্যান। তিনি বলেন, ‘বাংলাদেশ দলে এখন যে ক্রিকেটাররা আছে, তাদের পেছনে ফেলা কঠিন। দীর্ঘ সময় ধরেই তারা ভালো খেলে যাচ্ছে। বিশেষ করে, আমি যে পজিশনে ব্যাট করি, সেখানে সাকিব, রিয়াদ, সাকিব, মুমিনুল আছে। জাতীয় দলে ওদের পারফরম্যান্স ধারাবাহিক। ওদের পেছনে ফেলতে হলে আমাকে আরো কঠোর পরিশ্রম করতে হবে। ওদের চেয়েও বেশি রান করে প্রমাণ করতে হবে।’

সামনেই বাংলাদেশ সফরে আসবে শ্রীলঙ্কা ‘এ’ দল। এরপর বাংলাদেশ ‘এ’ দলের সফর আছে আয়ারল্যান্ডে। এই সিরিজগুলোতে বাংলাদেশ ‘এ’ দলে সুযোগ পাবেন তুষার, সেই আশায় বুক বাঁধছেন এই ব্যাটসম্যান।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement