Beta

গলির ক্রিকেট খেললেন শচীন!

১৭ এপ্রিল ২০১৮, ১৩:১৩

স্পোর্টস ডেস্ক

মুম্বাইয়ের রাস্তায় রাতে কয়েকজন ছেলে ক্রিকেট খেলছিল। গাড়িতে করে পাশ দিয়ে যাচ্ছিলেন শচীন টেন্ডুলকার। তা দেখে খেলার প্রতি লোভ সামলাতে পারলেন না ভারতীয় জীবন্ত কিংবদন্তি। গাড়ি থেকে নেমে শচীন এগিয়ে গেলেন তাদের দিকে। ব্যাট হাতে তুলে নিয়ে ব্যাটিংও করলেন রাস্তায় খেলতে থাকা তরুণদের সঙ্গে।

আইপিএলের ডামাডোলে গলির ক্রিকেট খেলতে থাকা শচীনের সেই ভিডিও এরই মধ্যে ভাইরাল হয়েছে। সেখানে দেখা যায়, বেশ দক্ষতার সঙ্গেই ব্যাট করছেন এই ভারতীয় লিটল মাস্টার। খেলতে খেলতে কথা বলছিলেন তরুণদের সঙ্গে। আর সে ছেলেগুলো নাকি হোটেলে কাজ করে। কাজ শেষ করে রাতে রাস্তায় ব্যাট-বল হাতে নেমে পড়ে তারা।

শচীন অবশ্য ক্রিকেটকে বিদায় বলেছেন বেশ কিছুদিন হয়েছে। ২০১৩ সালে সব ধরনের ক্রিকেট থেকে অবসর নেন। খেলা থেকে অবসর নিলেও ক্রিকেটের প্রতি এখনো যে শচীনের অগাধ ভালোবাসা, সেটা আরো একবার বেঝা গেছে।

দীর্ঘ ২৪ বছরের ক্রিকেট ক্যারিয়ারে অসংখ্য অর্জন শচীনের ঝুলিত জমা পড়েছে। ২০০ টেস্ট খেলে ৫১টি সেঞ্চুরিতে করেছেন ১৫ হাজার ৯২১ রান। আর ৪৬৩ ওয়ানডে খেলে করেন ১৮ হাজার ৪২৬ রান, যাতে ৪৯টি সেঞ্চুরির রয়েছে। তিনিই একমাত্র ক্রিকেটার, যিনি আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরির সেঞ্চুরি করেন।

Advertisement