Beta

যে রেকর্ড গড়ে নিজেই ‘বিব্রত’ ফিঞ্চ!

১৭ এপ্রিল ২০১৮, ১৭:৫৯

স্পোর্টস ডেস্ক

ব্যাট হাতে মোটেই ভালো সময় যাচ্ছে না অ্যারন ফিঞ্চের। তবে সব ছাপিয়ে এই ডানহাতি ব্যাটসম্যান ‘বিব্রত’ নিজের এক আইপিএল রেকর্ড নিয়ে। এবারের আইপিএলে নতুন ফ্র্যাঞ্চাইজি দলের হয়ে খেলতে নেমে ফিঞ্চ মাঠে নামলেন সাতটি আইপিএল ফ্র্যাঞ্চাইজি দলের জার্সিতে! সাথে গড়ে ফেলেছেন সবচেয়ে বেশি দলের হয়ে আইপিএলের অংশ নেওয়ার রেকর্ডও।

কিংস ইলেভেন পাঞ্জাবের জার্সিতে মাঠে নামা ফিঞ্চ আগেরবার নেমেছিলেন মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে। এই দুই দল ছাড়াও সাবেক অসি টি-টোয়েন্টি অধিনায়ক খেলেছেন আরো পাঁচ দলের জার্সিতে। রাজস্থান রয়্যালস, পুনে ওয়ারিয়র্স, গুজরাট লায়নস, সানরাইজার্স হায়দরবাদ ও দিল্লি ডেয়ারডেভিলসের শিবিরেও ছিলেন তিনি।

এর আগে ছয়টি আলাদা দলের হয়ে আইপিএলের মঞ্চে নেমে ফিঞ্চের সঙ্গে রেকর্ডের তালিকায় শীর্ষে ছিলেন পার্থিব প্যাটেল ও থিসারা পেরেরা। আর এই আসরে নতুন শিবিরে যোগ দিয়ে সবার উপরে থাকলেন ফিঞ্চই।

অবশ্য এমন রেকর্ডে মোটেও তৃপ্ত নন ফিঞ্চ। বরং ক্রিকেট অস্ট্রেলিয়া ওয়েবসাইটকে এক সাক্ষাকারে এই বছরের সেরা অসি টি-টোয়েন্টি ক্রিকেটার বলছেন, ‘সত্য কথা বলতে কি এমন রেকর্ডের ভাগীদার হওয়া বিব্রতকরও বটে। সাত দলের জার্সিতে খেললাম, একটু বেশিই হয়ে গেল না?’

২০০৮ সালে মাঠে গড়ানোর পর থেকে এই পর্যন্ত ১৩ দল অংশ নিয়েছে আইপিএল। তাঁর মধ্যে কোচি টাস্কার্স কেরালা, পুনে ওয়ারিয়র্স ইন্ডিয়া ও ডেকান চার্জার্স বিলুপ্ত হয়েছে টুর্নামেন্ট থেকে। শেষ দুই আসরে অংশ নেওয়ার পর বাতিল হয়ে গেছে রাইজিং পুনে সুপারজায়ান্টস ও গুজরাট লায়নসও।

সদ্যই বিয়ে করে ফিঞ্চ শুরু করেছেন নিজের জীবনের আরেক ইনিংস। তবে ‘বিবাহভাগ্য’টা বোধহয় ডানহাতি এই ব্যাটসম্যানের জন্য অপ্রসন্নই। মেলবোর্নে বিয়ের অনুষ্ঠানের কারণে ছিলেন না পাঞ্জাবের প্রথম ম্যাচে। ফিরলেন যখন আইপিএলের আসরে, শুরুর দুই ম্যাচেই এই ডানহাতি ব্যাটসম্যান পেলেন টানা দুই গোল্ডেন ডাক!

Advertisement