Beta

ফাইনালে নাদালের প্রতিপক্ষ মাত্র ১৯ বছর বয়সী!

২৯ এপ্রিল ২০১৮, ১৫:৫০ | আপডেট: ২৯ এপ্রিল ২০১৮, ১৬:০২

স্পোর্টস ডেস্ক

২০০৫ সালে বার্সেলোনা ওপেনে সর্বকনিষ্ঠ ফাইনালিস্ট ছিলেন রাফায়েল নাদাল। এবার ২০১৮ সালে আরেক সর্বকনিষ্ঠ সদস্য গ্রিস খেলোয়াড় স্টেফানোস টিটিপাস  খেলবেন ফাইনাল। ১৯ বছর বয়সী এই জুনিয়র তারকার প্রতিপক্ষ হিসেবে থাকবেন ক্লে কোর্টের রাজা স্প্যানিশ তারকা নাদাল।

বার্সেলোনা ওপেনের সেমিফাইনালের সহজ গেমে বেলজিয়াম তারকা ডেভিড গফিনকে হারিয়ে স্প্যানিশ রাফা আবার প্রমাণ করলেন, ক্লে কোর্টের দক্ষ রাজা তিনিই। গেফিনকে ৬-৪, ৬-০ গেমের সহজ সেটে হারিয়ে এই কোর্টে ৪০০তম জয়ও তুলে নিয়েছেন এটিপি র‍্যাংকিংয়ের শীর্ষে থাকা এই তারকা।

সেমিফাইনালের বাধা উতরিয়ে শিরোপার কাছাকাছি থাকা এই তারকার সামনে এখন একমাত্র বাধা গ্রিসের জুনিয়র তারকা স্টেফানোস। বয়সে রাফার চেয়ে ১২ বছর জুনিয়র এই তারকা র‍্যাংকিংয়ে আছেন ৬৩ নম্বর পজিশনে। ১৯৭৩ সালের পর এই প্রথম গ্রিস থেকে কোনো তারকা এটিপি র‍্যাংকিংয়ের ফাইনালে পৌঁছালেন। রাফার বিপক্ষে আজকের ম্যাচে জিততে পারলে এই গ্রিস তারকা জুনিয়র খেলোয়াড় হিসেবে ইতিহাস সৃষ্টি করবেন। প্রথম গ্রিক হিসেবে এই রেকর্ডের মালিক হতে নিজের সর্বোচ্চটুকু দিয়েই মাঠে নামবেন স্টেফানোস, সহজেই অনুমেয়।  

অন্যদিকে, ক্লে কোর্টে চতুর্থ খেলোয়াড় হিসেবে ৪০০ ম্যাচ জয়ের রেকর্ড নাদালের, সেমিফাইনালের পর জিতেছেন ৪৪ সেট। ফাইনালের মঞ্চে তিনি কি ছেড়ে কথা বলবেন? বলা বাহুল্য, টেনিসের সবুজ গালিচায় রোমাঞ্চকর একটি ফাইনাল উপভোগ করতে যাচ্ছে ক্লে কোর্ট।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement