Beta

সেই ‘গোল মিস’ এখনো পোড়ায় মেসিকে

১৬ মে ২০১৮, ১৮:৩৪

স্পোর্টস ডেস্ক

গোলরক্ষকদের বেকায়দায় ফেলতে কিংবা বোকা বানিয়ে দিয়ে বল জালে জড়ানোর ব্যাপারে পুরো পৃথিবীতে লিওনেল মেসির জুড়ি মেলাই ভার। অথচ সেই মেসিই কিনা ২০১৪ বিশ্বকাপের ফাইনালে শুধু গোলরক্ষককে সামনে পেয়েও করতে পারেননি সহজ গোল! 

ব্রাজিল বিশ্বকাপে সেদিন ফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ ছিল জার্মানি। ম্যাচের সময় গড়িয়ে তখন ৪৬ মিনিটে। দেমিচেলিস দারুণ এক পাস দিয়েছিলেন আর্জেন্টাইন দলপতিকে। মেসির সামনে বাধা ছিলেন শুধুই ম্যানুয়েল ন্যুয়ার। তবে অমন জায়গা থেকে ক্যারিয়ারে ভুরি ভুরি গোল করলেও সেদিন বলটা মেসি মেরেছিলেন পোস্টের বাইরেই।

সে গোলটা পেলে আর্জেন্টিনা জিতে যেত পারত বিশ্বকাপও। অবশ্য আরেক ফরোয়ার্ড হিগুয়েনও সেদিন মেতেছিলেন গোল মিসের উৎসবে।ওরকম সহজ সুযোগ মিস করার আক্ষেপটা এখনো পোড়ায় মেসিকে। এই তো সেদিনই চ্যাম্পিয়নস লিগের খেলায় চেলসির বিপক্ষে ওই জায়গা থেকেই করতোয়াকে দুবার বোকা বানিয়ে গোল করেছিলেন মেসি। 

আর্জেন্টাইন এক টিভি চ্যানেলের সঙ্গে সাক্ষাৎকারে জার্মানদের বিপক্ষে ফাইনালের সেই গোলের সঙ্গে মেসি টেনেছেন চেলসির গোলও। আফসোস করে আর্জেন্টাইন অধিনায়ক বলেছেন, ‘আমি এখনো বিশ্বকাপ ফাইনালের মিস করা সুযোগটা নিয়ে ভাবি। যেভাবে আমি বলটিকে মেরেছিলাম, যেভাবে পা নামিয়েছিলাম মাটিতে, আমি জানি না এত বাজে শেষ আমি কীভাবে করেছিলাম। আমার মনে হয় চেলসির বিপক্ষে যেভাবে গোল পেয়েছি সেভাবে মারলেও বলটা পোস্টেই থাকত।’ 

সেদিন মেসিকে হেঁটে যেতে হয়েছিল বিশ্বকাপের পাশ দিয়ে, দেখেছেন জার্মানদের শিরোপা নিয়ে উৎসব। ইতিহাসের অন্যতম সেরা ফুটবলারের আজও মনে পড়ে সেই দৃশ্য, ‘বিশ্বকাপ শিরোপার পাশ দিয়ে হেঁটে যাওয়াটা আমার জন্য হৃদয়বিদারক। এ ঘটনা আমার জন্য একটা ভয়ানক অভিজ্ঞতা। খুব কাছেই তো গিয়েছিলাম আমরা, তবুও পারিনি সে কাপ জিততে!’ 

ব্রাজিল বিশ্বকাপে মেসির মিস করা সেই গোলের ভিডিও লিঙ্ক : 

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement