Beta

ভারতের ‘স্বার্থপর’ আচরণে ক্ষুব্ধ ওয়াহ

১৭ মে ২০১৮, ১১:৩১

স্পোর্টস ডেস্ক

আগামী ডিসেম্বরে অ্যাডিলেডে ভারতের বিপক্ষে গোলাপি বলে টেস্ট খেলতে চেয়েছে অস্ট্রেলিয়া। কারণ, ২০১৪ সাল থেকে সেখানে একটি করে দিবা-রাত্রির ম্যাচ খেলে আসছে অসিরা। কিন্তু বাধা হয়ে দাঁড়ায় ভারতীয় ক্রিকেট বোর্ড। ভারত আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেয়, এ বছর গোলাপি বলে দিবা-রাত্রির টেস্ট তারা খেলবে না। ভারতের এমন স্বার্থপরতায় ক্ষুব্ধ হয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক টেস্ট ব্যাটসম্যান মার্ক ওয়াহ।

যদিও ভারত আগেই ইঙ্গিত দিয়ে রেখেছিল, ওই ফরম্যাটে তারা খেলতে নারাজ। উপমহাদেশের ক্রিকেট বোর্ডকে রাজি করানোর আশায় থাকে ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে শেষ পর্যন্ত নিরাশ হতে হয় তাদের। ভারতীয় ক্রিকেট বোর্ডের সাধারণ সম্পাদক অমিতাভ চৌধুরী ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ডকে দেওয়া মেইলে জানিয়ে দেন, ভারতীয় ক্রিকেট বোর্ড সিদ্ধান্ত নিয়েছে যে ক্রিকেটাররা আগামী বছরের কোনো একসময় গোলাপি বলে ম্যাচ খেলবে। আপাতত তারা এই ফরম্যাটে খেলবে না। সুতরাং দিবা-রাত্রির ম্যাচ বাদ দিয়ে আগের ফরম্যাটেই খেলা অনুষ্ঠিত হওয়া প্রয়োজন।

ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে যদিও এ ব্যাপারে সম্মত হয়েছে, কিন্তু ভারতের এই ‘না’ অসিরা যে ভালোভাবে  গ্রহণ করেনি, সেটা ওয়াহর কথায় সুস্পষ্ট। ক্ষুব্ধ সাবেক এই ক্রিকেটার বলেন, ‘ভারতের দিক থেকে এটা কিছুটা স্বার্থপরতা। আমাদের টেস্ট ক্রিকেটকে উজ্জীবিত রাখতে হবে। এটা করার জন্য কিছু দেশের দিবা-রাত্রির টেস্ট ম্যাচ সূচিতে রাখা প্রয়োজন।’

এই ৫২ বছর বয়সী সাবেক তারকা আরো বলেন, ‘আমার মনে হয়, তারা দিবা-রাত্রির ম্যাচে নিজেদের ভালোভাবে মানিয়ে নিতে পারত। তাদের বেশ কিছু পেসার পেয়েছে। সুতরাং তাদের স্পিনারদের  ওপর নির্ভর করতে হতো না। ভারতের ব্যাটসম্যানরাও কৌশলগত দিক থেকে শক্তিশালী। সুতরাং এই ফরম্যাটের ভালোর জন্য তারা দিবা-রাত্রির টেস্ট ম্যাচ খেললে আমি খুশি হতাম।’

আগামী নভেম্বর থেকে জানুয়ারি মাসের এই লম্বা সূচিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি, চারটি টেস্ট ম্যাচ ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে ভারত।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement