Beta

ফ্রেঞ্চ ওপেনের শিরোপা জিতলেন সিমোনা হালেপ

১০ জুন ২০১৮, ১২:১৭

স্পোর্টস ডেস্ক

এবারের ফ্রেঞ্চ ওপেন থেকে সেরা তারকাদের বিদায় হয়েছিল অপ্রত্যাশিতভাবেই। ইনজুরির কারণে কোয়ার্টার ফাইনাল থেকে নাম প্রত্যাহার করে নেন সেরেনা উইলিয়ামস। মারিয়া শারাপোভাও বিদায় নিয়েছিলেন সেই কোয়ার্টার ফাইনাল থেকে। তাঁদের পথে হেঁটেছিলেন আরেক শিরোপাপ্রত্যাশী গারবিন মুগুরুজাও।

ফলে শেষ পর্যন্ত শিরোপা জয়ের সুবাসটা সবচেয়ে বেশি পাচ্ছিলেন সিমোনা হালেপ। শেষ পর্যন্ত শিরোপাটা হাতেও নিয়ে ফেলেছেন এই রোমানিয়ান তারকা। ফাইনালে মার্কিন তারকা স্লোয়ান স্টিফেনের বিপক্ষে ৩-৬, ৬-৪ ও ৬-১ গেমে নিজের প্রথম গ্র্যান্ড স্ল্যাম জিতে নেন হালেপ।

এর আগে তিনটি গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের  ফাইনালে উঠেও শিরোপা অধরা থেকে যায় রোমানিয়ান তারকা সিমোনার কাছে। গতকাল ফ্রেঞ্চ ওপেনের ফাইনালের প্রথম সেটেও একই ঘটনার পুনরাবৃত্তি হতে যাচ্ছিল। প্রথম সেট মার্কিন তারকার কাছে ৬-৩ গেমে হেরে বসেন ২৫ বছর বয়সী সিমোনা। অবশ্য পরের সেটে দারুণভাবে ঘুরে দাঁড়ান ডব্লিউটিএ র‍্যাংকিংয়ে নাম্বার ওয়ান তারকা। পরের দুই সেট যথাক্রমে ৬-৪ ও ৬-১ গেমে সহজ জয় পান তিনি। এই জয়ের মাধ্যমে র‍্যাংকিংয়ে প্রথম গ্র্যান্ড স্ল্যাম জয়ের স্বাদ পান সিমোনা।

শিরোপা জয়ের পর উচ্ছ্বসিত সিমোনা বলেন, ‘আমার সামর্থ্যের মধ্যে যা সম্ভব, আমি সবকিছুই করেছি। যা ঘটে চলেছে, সব আমার জন্য দারুণ আনন্দের। যখন আমি টেনিস খেলা শুরু করেছি, তখন থেকে এই দিনটির জন্য অপেক্ষা করছি। অবশেষে আমার স্বপ্ন পূরণ হলো।’

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement