Beta

থাইল্যান্ডে গুহায় আটকা হতভাগ্য ফুটবল দল

২৫ জুন ২০১৮, ১৫:১৭

স্পোর্টস ডেস্ক

ফুটবল জোয়ারে ভাসছে পুরো বিশ্ব। এই জোয়ারের হাওয়া লেগেছে বিশ্বের প্রতিটি প্রান্তে ছড়িয়ে-ছিটিয়ে থাকা ফুটবলপ্রেমীদের গায়ে। কিন্তু এই উত্তেজনাকর সময়ে পুরো একটা দল পড়েছে কঠিন দুর্দশার মধ্যে।

থাইল্যান্ডের ব্যাংককে ভয়াবহ বন্যা হয়েছে। যে বন্যায় কোচসহ গুহায় আটকে পড়েছে পুরো একটি স্থানীয় ফুটবল দল।

ব্যাংককে বন্যায় থাইল্যান্ডের অনূর্ধ্ব-১৬ বছর বয়সী একটি ফুটবল দলের ১২ সদস্য তাদের কোচসহ একটি পর্বতের গুহায় আটকে পড়েছে। যে গুহা সম্পূর্ণ বন্যায় প্লাবিত হয়েছে। ছেলেদের সাইকেল ও ফুটবল খেলার জুতা থাম লুয়াং গুহার মুখে খুঁজে পেয়েছেন উদ্ধারকারীরা। গুহাটি থাইল্যান্ডের উত্তর প্রদেশীয় চিয়াং রাইয়ে অবস্থিত। ধারণা করা হচ্ছে, বন্যার সময় বৃষ্টির কারণে গুহার ভেতর পানি বৃদ্ধি পাওয়ার কারণে তারা ভেতরে আটকে পড়েছে।

উদ্ধারকারীরা চেষ্টা চালাচ্ছেন কীভাবে গুহার মধ্যে প্রবেশ করে দলটিকে উদ্ধার করা যায়। উদ্ধারকারী দল তাদের ফেসবুক পেজে লিখেছে, ‘আমাদের দল গুহার ১৬ ফুট গভীরে প্রবেশ করেছে এবং একটি কক্ষ খুঁজে পেয়েছে। কিন্তু আমরা এখনো বাচ্চা ছেলেগুলোর অবস্থান নিশ্চিত করতে পারিনি।’

উদ্ধারকারী দলের কমান্ডার অ্যাডমিরাল আরপার্কোরন বিশ্বাস করেন, ১২ জন বাচ্চা ছেলে ও তাদের ২০ বছর বয়সী কোচ নিরাপদেই আছে। তিনি  বলেন, ‘আমার মনে হয়, তারা এখনো বেঁচে আছে। তবে তারা ভীতিকর সময় পার করছে। আশা করি, আজকের মধ্যেই সবাইকে ভালো সংবাদ জানাতে পারব।’

ছেলেদের উদ্ধার করার জন্য গুহা সম্প্রসারণের কথাও ভাবা হচ্ছে। দেশের লোকজন গুহা সম্প্রসারণের ব্যাপারে কর্তৃপক্ষের  অনুমতির অপেক্ষা করছে। উল্লেখ্য, থাইল্যান্ডে বর্ষা মৌসুমের মাঝামাঝি সময়ে অতিরিক্ত বৃষ্টির কারণে বন্যা হয়। যার ফলে গুহাগুলো প্লাবিত হয়।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement