Beta

বিয়ারে স্বাদ পাচ্ছেন না বেলজিয়ানরা

১১ জুলাই ২০১৮, ১১:২২

স্পোর্টস ডেস্ক

ব্রাজিলের বিপক্ষে এবারের বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে তীব্র আনন্দ নিয়ে বিয়ারের বোতলে চুমুক দিচ্ছিলেন বেলজিয়ামের সমর্থকরা। উদযাপন করছিলেন দলের ২-১ গোলের জয়। কিন্তু পরের ম্যাচেই উল্টে গেল চিত্র। এবার পরাজিতের দলে নাম লেখাতে হলো বেলজিয়ামকে। আর তারপর প্রিয় বিয়ারেরও কোনো স্বাদ পাচ্ছেন না বেলজিয়ানরা।

সেন্ট পিটার্সবার্গে খেলা দেখতে আসা এক বেলজিয়াম সমর্থক বলেছেন, ‘খুবই খারাপ লাগছে। আমি এক মাস ধরে স্বপ্ন দেখছিলাম যে আমরা ফাইনালে খেলব। আর ফ্রান্সের বিপক্ষে এই হার, এটা খুবই হতাশাজনক।’ প্রতিবেশী ফ্রান্সের সঙ্গে বেলজিয়ামের সেমিফাইনালের লড়াইটা ভিন্নরকমের উত্তাপই ছড়িয়েছিল ইউরোপের ওই অংশে। সেমিফাইনালে অন্য কারো কাছে হেরে গেলেও হয়তো এতটা হতাশা প্রকাশ করতেন না বেলজিয়ানরা। কিন্তু বিশেষভাবে প্রতিবেশী ফ্রান্সের কাছেই হার বলে আক্ষেপ কিছুটা বেশিই হয়েছে তাদের। তবে সবকিছুর পরেও প্রিয় ফুটবলারদের পারফরম্যান্স নিয়ে সন্তুষ্টিই প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। যেমনটা করেছেন বেলজিয়ামের প্রধানমন্ত্রী চার্লস মিশেল। তিনি এক টুইটবার্তায় লিখেছেন, ‘সাবাশ, রেড ডেভিলস! তোমরা দারুণ নৈপুণ্য দেখিয়েছ আর আমাদের দিয়েছ সেমিফাইনাল পর্যন্ত আসার উত্তাপ-উত্তেজনা।’

এবারের আগে ১৯৮৬ সালে শেষবারের মতো বিশ্বকাপের সেমিফাইনালে গিয়েছিল বেলজিয়াম। এবার লুকাকু-ফেলাইনি-হ্যাজার্ড-ডি ব্রুইনদের নিয়ে গড়া স্বর্ণালি প্রজন্মের দলটি নিজেদের আরো উঁচুতে নিয়ে যাবে, এমনটাই হয়তো প্রত্যাশা ছিল অনেকের। কিন্তু শেষ পর্যন্ত ১-০ গোলে হেরে সেই সেমিফাইনাল থেকেই বিদায় নিতে হয়েছে বেলজিয়ামকে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement