Beta

১০২ ডিগ্রি জ্বর নিয়ে ১২০ মিনিট দৌড়েছিলেন রাকিটিচ!

১২ জুলাই ২০১৮, ১৮:১৫

স্পোর্টস ডেস্ক

ঘটনাটা চমকে উঠার মতোই। কিন্তু বুঝতে হবে যে এটা ফিফা বিশ্বকাপ, দেশের স্বার্থ এবং দেশের গৌরবের ব্যাপারটার কাছে অন্য সব প্রতিবন্ধকতাই এখানে হার মানে। ইভান রাকিটিচ ক্রোয়েশিয়ার মাঝমাঠের ভরসা। বার্সেলোনার এই তারকা ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের ম্যাচের ঠিক আগের দিনই খুব জ্বরে ভুগতে শুরু করেন এবং তাও আবার ১০২ ডিগ্রি!

এমন জ্বরের ধকল কাটিয়ে ঠিক পরের দিনই বিশ্বকাপের আসরে যে কোনো ম্যাচ খেলাটা অবিশ্বাস্যই বটে। সেমিফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচের সময়ই তিনি খেলেছেন, আর দলের সাফল্যে রেখেছেন গুরুত্বপূর্ণ অবদান। এই ম্যাচে তারা ২-১ গোলে জিতে ইতিহাস গড়েছে।

ম্যাচটিতে ইংল্যান্ডের প্রথমে এগিয়ে থাকলেও পরে তাদের গতির কাছে হেরে যায় ইংলিশরা। নির্ধারিত সময়ে ১-১ গোলের সমতা থাকায় অতিরিক্ত সময়ে গড়ায় খেলা। কিন্তু জ্বর নিয়ে খেলেও  রাকিটিচ ছিলেন দুর্দান্ত। এর জন্য প্রশংসাও কুড়িয়েছেন তিনি। এবার  ফাইনালে ফ্রান্সের বিপক্ষে কেমন করেন সেটাই দেখার।

ক্রোয়েশিয়া ১৯৯৮ সালে প্রথমবার বিশ্বকাপে খেলতে গিয়েই চমক দেখিয়ে ছিল, সেমি-ফাইনালে ওঠে।  দ্বিতীয়বারের মতো সেমিতে আর সুযোগ হাতছাড়া করেনি তারা। ইতিহাস গড়ে ফাইনালে উঠে যায় তারা।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement