Beta

উইম্বলডনে রেকর্ডগড়া ম্যাচ!

১৪ জুলাই ২০১৮, ১২:১৮

স্পোর্টস ডেস্ক

রাফায়েল নাদাল ও নোভাক জোকোভিচ অল ইংল্যান্ড ক্লাবে বসে ছিলেন প্রায় তিন ঘণ্টা ধরে। তাঁদের দুজনের উইম্বলডনের সেমিফাইনালের ম্যাচে পরস্পরের মুখোমুখি হওয়ার কথা ছিল। অন্য কোনো  কারণ নয়, স্রেফ প্রথম সেমিফাইনাল ম্যাচ শেষ না হওয়ায় অপেক্ষা করতে হয়েছে তাঁদের। যুক্তরাষ্ট্রের জন ইসনার ও দক্ষিণ আফ্রিকার কেভিন আন্ডারসনকে যে কোনোভাবেই থামানো যাচ্ছিল না! অবশেষে তাঁরা যখন থামলেন, ততক্ষণে ইতিহাস হয়ে গেছে। টেনিসের ইতিহাসে সবচেয়ে লম্বা সেমিফাইনাল হয়েছে ইসনার ও কেভিনের মধ্যে। ৬ ঘণ্টা ৩৫ মিনিট স্থায়ী এই ম্যাচে শেষ পর্যন্ত শেষ হাসি হাসেন কেভিন অ্যান্ডারসনই।

তুমুল উত্তেজনাপূর্ণ ম্যাচটি গড়ায় পঞ্চম সেট পর্যন্ত। শেষ সেটটি শেষ হতে সময় লাগে ২ ঘণ্টা ৫০ মিনিট। কেভিন ম্যাচটি জিতে নেন ৭-৬ (৮-৬), ৬-৭(৫-৭), ৬-৭ (৯-১১), ৬-৪, ২৬-২৪ সেটে। এই ম্যাচ জিতে আরেকটি রেকর্ডও অবশ্য করেছেন কেভিন। ৯৭ বছর পর প্রথম দক্ষিণ আফ্রিকান হিসেবে উইম্বলডনের ফাইনালে উঠলেন তিনি।

উইম্বলডনের ইতিহাসে সবচেয়ে দীর্ঘ সময় সেমিফাইনাল হয়েছিল ২০১৩ সালে। হুয়াম নার্টিন দেল পোত্রোকে হারাতে জোকোভিচের সময় লেগেছিল ৪ ঘণ্টা ৪৪ মিনিট।

এর আগে গ্র্যান্ড স্ল্যামের ইতিহাসে সবচেয়ে দীর্ঘ সময় সেমিফাইনাল হয়েছিল ২০১২ সালের অস্ট্রেলিয়ান ওপেনে। পাঁচ ঘণ্টা ৫৩ মিনিট স্থায়ী ওই ম্যাচে জোকোভিচ হারিয়েছেন নাদালকে। গতকাল উইম্বলডনের গ্রাউন্ডে বসে নিজেদের গড়া রেকর্ডই ভাঙতে দেখলেন নোভাক-নাদাল।  এমন রেকর্ড গড়ার কারণে শেষ পর্যন্ত কোর্টে নামা হয়নি তাঁদের। আজ সেমিফাইনালের ম্যাচে এই দুই তারকা মুখোমুখি হবেন। জয়ী তারকা ফাইনালে মুখোমুখি হবেন কেভিন অ্যান্ডারসনের।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement