Beta

ভারতের কাছে মোটা অঙ্কের ক্ষতিপূরণ পাচ্ছে পাকিস্তান!

১১ আগস্ট ২০১৮, ১৩:০০

স্পোর্টস ডেস্ক

২০১৪ সালের নভেম্বর থেকে ২০১৫ সালের ডিসেম্বর পর্যন্ত ভারত-পাকিস্তানের মধ্যে কোনো সিরিজ না হওয়ায় মোটা অঙ্কের ক্ষতি হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি)। তাই গত বছর ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই) আইনি নোটিশ পাঠিয়েছিল পাকিস্তান। দাবি করেছিল মোটা অঙ্কের ক্ষতিপূরণ, যার পরিমাণ প্রায় ৬০০ কোটি টাকা।

২০১৪ থেকে ২০২৩ সালের মধ্যে দুই দেশের মধ্যে ছয়টি দ্বিপক্ষীয় সিরিজ হওয়ার কথা ছিল। কিন্তু এখন পর্যন্ত একটি সিরিজও হয়নি। দুই দেশের কূটনৈতিক সম্পর্কের যে অবস্থা ভবিষ্যতে হওয়ার সম্ভাবনাও খুব একটা দেখা যাচ্ছে না। আর সে কারণেই বিসিসিআইয়ের কাছে এই ক্ষতিপূরণ দাবি করে পাকিস্তান।

দীর্ঘদিন ধরে চলা আইনি লড়াইয়ে শেষ পর্যন্ত  জিততে যাচ্ছে পিসিবি। আর এই লড়াই জিততে পারলে  ক্ষতিপূরণ হিসেবে তারা পাবে ৭০ মিলিয়ন ডলার।

পাকিস্তানি সংবাদমাধ্যমে খবর, পিসিবির অভিযোগের জবাবে বিসিসিআই গঠনমূলক কোনো কারণ দেখাতে পারেনি। তাই আগামী অক্টোবরে আইসিসির বিরোধ নিরসন কমিটিতে বিষয়টির শুনানি হবে। সংযুক্ত আরব আমিরাতে তিনদিনের শুনানিতেই এই সমস্যার সমাধান হবে। আর এই শুনানিতে পিসিবি জিতলে বিসিসিআইয়ের কাছ থেকে ৭০ মিলিয়ন ডলার পেতে পারে তারা। বাংলাদেশি মুদ্রায়  এই টাকার পরিমাণ ৫৯১ কোটি টাকা। 

২০০৭ সালে শেষবার ভারত ও পাকিস্তানের মধ্যে পূর্ণাঙ্গ সিরিজ হয়েছিল। এরপর বিভিন্ন সময়ে দুই দলের মধ্যে সিরিজ হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত তা মাঠে গড়ায়নি।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement