Beta

আশরাফুলের দীর্ঘ অপেক্ষার অবসান

১২ আগস্ট ২০১৮, ১৫:৩৪ | আপডেট: ১২ আগস্ট ২০১৮, ১৫:৩৭

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) স্পট ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন মোহাম্মদ আশরাফুল। ২০১৩ সালে এই নিষেধাজ্ঞা পান তিনি। আগামীকাল ১৩ আগস্ট আনুষ্ঠানিকভাবে শেষ হবে তাঁর নিষেধাজ্ঞার মেয়াদ। বাংলাদেশ দলের সাবেক এই অধিনায়ক আশাবাদী, ভবিষ্যতে জাতীয় দলের হয়ে খেলবেন তিনি।

অবশ্য এর আগে ঘরোয়া ক্রিকেটে খেলার অনুমতি পেয়েছেন আশরাফুল। ২০১৬ এবং ২০১৭-১৮ দুই মৌসুমে খেলে ভালোই পারফর্ম করেছেন তিনি। তাই তিনি আশাবাদী আবার জাতীয় দলের হয়ে খেলতে।

নিষেধাজ্ঞা শেষ হওয়ায় আশরাফুল খুবই খুশি। গত পাঁচ বছর এই দিনটির অপেক্ষায় ছিলেন বলে জানান তিনি। এ ব্যাপারে তিনি বলেন, ‘আমি দীর্ঘদিন ধরে ১৩ আগস্ট ২০১৮ সালের জন্য অপেক্ষা করছি। এখন জাতীয় দলের হয়ে খেলার জন্য আমার আর কোনো বাধা নেই। আমি গত দুই মৌসুমে ঘরোয়া ক্রিকেটে খেলেছি। আশা করছি, নিজেকে প্রমাণ করেই আবার জাতীয় দলে ফিরতে পারব।’

২০১৪ সালের জুনে  বিপিএলের দুর্নীতিবিরোধী ট্রাইব্যুনালে আশরাফুলকে আট বছরের জন্য নিষিদ্ধ করা হয়। এই শাস্তির বিরুদ্ধে আপিল করেছিলেন তিনি। তাতে নিষেধাজ্ঞার মেয়াদ কমে দাঁড়ায় পাঁচ বছরে। এবার সেই দীর্ঘ অপেক্ষার অবসান হয়েছে তাঁর।

৬১ টেস্ট খেলে ছয়টি শতক ও আটটি অর্ধশতকসহ ২,৭৩৭ রান করেছেন আশরাফুল। ১৭৭টি ওয়ানডে ম্যাচে তাঁর রান ৩,৪৬৮। যার মধ্যে আছে তিনটি শতক ও ২০টি অর্ধশতক।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement