Beta

এশিয়া কাপের প্রাথমিক দল ঘোষণা

১৪ আগস্ট ২০১৮, ১৮:৩৬ | আপডেট: ১৪ আগস্ট ২০১৮, ১৯:১১

ক্রীড়া প্রতিবেদক

আগামী সেপ্টেম্বরে সংযুক্ত আরব আমিরাতে বসছে এশিয়া কাপ ক্রিকেট। এই আসরকে সামনে ৩১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই দলটির নাম ঘোষণা করা হয়।   

এই দলে নতুন মুখ হিসেবে জায়গা পেয়েছেন তিন তরুণ ক্রিকেটার। তাঁরা হলেন- শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ এবং ফজলে রাব্বি মাহমুদ। ‘এ’ দলের হয়ে ভালো পারফরম্যান্স করার সুবাদেই জাতীয় দলে ডাক পেয়েছেন তাঁরা।

এই দল নিয়ে আগামী ২৭ আগস্ট থেকে শুরু হবে জাতীয় দলের প্রস্তুতি।

আগামী ১৫ সেপ্টেম্বর উদ্বোধনী দিনেই মাঠে নামছে মাশরাফি-সাকিবরা। বাংলাদেশের প্রতিপক্ষ থাকছে শ্রীলঙ্কা।

আসরের ‘বি’ গ্রুপে থাকছে বাংলাদেশ। এই গ্রুপে শ্রীলঙ্কা ও আফগানিস্তান ছাড়াও বাছাইপর্ব থেকে খেলে আসা দুটি দল অংশ নেবে ।

আর ‘এ’ গ্রুপে ভারত ও পাকিস্তান ছাড়াও বাছাইপর্বের দুটি দল সুযোগ পাবে।

মূল আসরের আগে এশিয়া কাপের বাছাইপর্বে খেলবে ছয়টি দল। দলগুলো হলো সংযুক্ত আরব আমিরাত, সিঙ্গাপুর, ওমান, নেপাল, মালয়েশিয়া ও হংকং।

১৫ সেপ্টেম্বর শুরু হওয়া এই আসরের প্রথম পর্ব শেষ হবে ২০ সেপ্টেম্বর। দুই গ্রুপের শীর্ষ দুই দল খেলবে সুপার ফোরে, ২১ থেকে ২৬ সেপ্টেম্বর হবে এই পর্বটি। আর ২৮ সেপ্টেম্বর হবে ফাইনাল। 

বাংলাদেশ গ্রুপ পর্বে দ্বিতীয় ম্যাচ খেলবে আফগানিস্তানের সঙ্গে ২০ সেপ্টেম্বর।

এশিয়া কাপের সর্বশেষ তিনটি আসর বাংলাদেশে বসেছিল। ঘরের মাঠে তিনটি আসরেই দারুণ সাফল্য পেয়েছিল, খেলেছিল ফাইনালে। এবার কেমন করে, সেটাই এখন দেখার।

এশিয়া কাপের প্রাথমিক দল : মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন কুমার দাস, আবু হায়দার রনি, নাজমুল ইসলাম অপু, মেহেদী হাসান মিরাজ, মুমিনুল হক, নুরুল হাসান সোহান, রুবেল হোসেন, আরিফুল হক, আবু জায়েদ রাহি, নাজমুল হোসেন শান্ত, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, নাঈম হাসান, কামরুল ইসলাম রাব্বি, সৈয়দ খালেদ আহমেদ, মোহাম্মদ জাকির হাসান, সানজামুল ইসলাম, মোহাম্মদ মিথুন ও ফজলে রাব্বি মাহমুদ।

Advertisement