Beta

আইসিসি দুর্নীতিবিরোধী কোড ভেঙেছেন জয়সুরিয়া!

১৫ অক্টোবর ২০১৮, ১৮:২৭

স্পোর্টস ডেস্ক

সাবেক শ্রীলঙ্কান খেলোয়াড় এবং প্রধান নির্বাচক সনাৎ জয়সুরিয়ার বিরুদ্ধে দুর্নীতিবিরোধী কোড অভিযোগে করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। আনুষ্ঠানিকভাবে খুব বেশি প্রকাশ না করে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড জানিয়েছে, আর্টিকেল ২.৪.৬ এবং ২.৪.৭ লঙ্ঘনের কারণে জয়সুরিয়াকে অভিযুক্ত করেছে আইসিসি।

অভিযোগ মূলত ‘ব্যর্থতা কিংবা সহযোগিতা করতে অনীহা’ এবং ‘বাধাদান কিংবা বিলম্বকরণ’ সম্পর্কিত, যা দুর্নীতিবিরোধী ইউনিটের তদন্তে বেরিয়ে এসেছে। জয়সুরিয়াকে অভিযোগের উত্তর দেওয়ার জন্য দুই সপ্তাহ সময় দিয়েছে আইসিসি।

সাবেক অলরাউন্ডার জয়সুরিয়া আন্তর্জাতিক একদিনের ম্যাচে ১২ হাজার রানের বেশি এবং ৩০০ উইকেট পেয়েছেন। বিশ্বকাপজয়ী এই অধিনায়ক ২০০৭ সালে টেস্ট ক্রিকেট থেকে এবং ২০১১ সালে ওয়ানডে ক্রিকেট থেকে বিদায় নেন। ২০১৩ সালের জানুয়ারিতে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক হিসেবে তিনি দায়িত্ব পালন করেন। সেসময় ২০১৪ সালে শ্রীলঙ্কা প্রথম আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে জয়লাভ করে।

জয়সুরিয়া ২০১০ সালে মাতারা জেলা থেকে সাংসদ নির্বাচিত হন এবং মাহেন্দ্র রাজাপক্ষ সরকারের ডাক উপমন্ত্রীর দায়িত্ব পালন করেন। পরে তিনি মৈত্রীপাল সিরিসেনা সরকারের স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয়ের উপমন্ত্রীর দায়িত্বে ছিলেন।

Advertisement