Beta

হারের কারণ বললেন সাকিব

১৭ ডিসেম্বর ২০১৮, ১৫:৪৪

স্পোর্টস ডেস্ক

টেস্ট সিরিজে হোয়াইটওয়াশের পর ওয়ানডে সিরিজেও জয়ের ছন্দে ছিল বাংলাদেশ। তবে আজ সোমবার সিলেটে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে সেই জয়ের ছন্দে প্রথম ধাক্কা পেয়েছে টাইগাররা। ১৯ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১২৯ রান করা বাংলাদেশকে ক্যারিবীয়রা পেরিয়ে গেছে আট উইকেট হাতে রেখেই। তবে ম্যাচ পরবর্তী সম্মেলনে অধিনায়ক সাকিব আল হাসানই জানালেন ব্যর্থতার কারণ।

ব্যাট হাতে একাই জ্বলে উঠেছেন সাকিব। ৪৪ বল খেলে ৬১ রান করেছেন আটটি চার এবং দুটি ছক্কার মারে।  তবে দলের আর কেউ তাঁকে সঙ্গ দেওয়ার মতো ব্যাট হাতে দাঁড়াতে পারেননি। ম্যাচ পরবর্তী সম্মেলনে সাকিব বলেন, ‘টস ছাড়া সবকিছুই আজ আমাদের বিপক্ষে ছিল। আমরা ব্যাট ও বল ভালো করিনি। মাঠ ভালো ছিল, আমাদের অন্তত ১৭৫ রান করা উচিত ছিল। অন্য ব্যাটসম্যানদের জিজ্ঞেস করতে হবে তারা কেন ভালো ব্যাট করতে পারেননি। আমি সবার হয়ে উত্তর দিতে পারি না। যেমনটি বললাম, সবকিছুই আমাদের বিপক্ষে ছিল। আমরা যাই করেছি, কাজে আসেনি। এই ম্যাচ থেকে অনেক কিছু শেখার আছে।’

সাকিব ছাড়া দুই অঙ্কের কোটা স্পর্শ করেছেন শুধু মাহমুদউল্লাহ ও আরিফুল হক। তাঁদের রানও যথাক্রমে ১২ ও ১৭। ১৩০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শেই হোপে ও এভিন লুইসের ঝড়ো ব্যাটিংয়ে ভেস্তে যায় বাংলাদেশের বোলিং পরিকল্পনা। ওয়েস্ট ইন্ডিজ মাত্র দুই উইকেট হারিয়ে ৯.১ ওভার হাতে রেখেই জয় তুলে নেয়। ফলে সবকিছু মিলিয়েই টস ছাড়া বাংলাদেশের পক্ষে কিছু ছিল না। ব্যাটসম্যানদের সাকিব দেখিয়েছেন কীভাবে রান করতে হয়। তবে অন্য ব্যাটসম্যানদের দুর্বলতার কারণ তাঁদের নিজেদেরই বের করতে হবে। দুর্ভাগ্য তো বটেই, ব্যাটিং ও বোলিং দুই বিভাগেই ব্যর্থতা নিয়ে প্রশ্ন উঠেছে বাংলাদেশের হারে। এই অবস্থা থেকে বের হয়ে আসতে পারবে টাইগাররা?

Advertisement