Beta

বিপিএলে প্রথম হ্যাটট্রিক করে ‘অখ্যাত’ আলিসের রেকর্ড

১১ জানুয়ারি ২০১৯, ১৮:২৯

স্পোর্টস ডেস্ক

নবম ম্যাচে এসে প্রথম হ্যাটট্রিকের দেখা পেল বিপিএলের দর্শক। রংপুর রাইডার্সের বিপক্ষে ম্যাচে ঢাকা ডায়নামাইটসের অখ্যাত অফস্পিনার আলিস ইসলাম এই হ্যাটট্রিক করেন। রংপুরের ইনিংসের অষ্টাদশ ওভারে ব্যক্তিগত তৃতীয় ওভারের শেষ তিন বলে টানা তিনটি উইকেট তুলে নিয়ে হ্যাটট্রিক করার সৌভাগ্য অর্জন করেন ডানহাতি এই স্পিনার। টি-টোয়েন্টিতে নিজের অভিষেক ম্যাচেই হ্যাট্রিকের মতো এমন অভিনব পারফরম্যান্স করে দারুণ এক রেকর্ড গড়লেন এই তরুণ স্পিনার। অভিষেকে এর আগে কেউ্ এমন কীর্তি গড়তে পারেননি।    

১৮৪ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই দুই উইকেট তুলে নিলেও রিলি রুশো আর মোহাম্মদ মিঠুনের ব্যাটে ভালোই জবাব দিচ্ছিল রংপুর। একপর্যায়ে ৬ উইকেট হাতে রেখে ১৮ বল থেকে ২৭ রানের দূরত্বে চলে আসে রংপুর। অধিনায়ক সাকিব আল হাসান এ সময় বোলিংয়ে আনেন আগে দুই ওভার বোলিং করা আলিসেকে।

কঠিন মুহূর্তে এসেই চমক দেখান নবাগত আলিস। ওই ওভারের শেষ তিন বলে ফিরিয়ে দেন রংপুরের তিন ব্যাটসম্যানকে। চতুর্থ বলে সরাসরি বোল্ড করেন ৪৯ রান করা মিঠুনকে। পরের বলে অ্যালিসের ফ্লাইটেড ডেলিভারি আলতো ছুঁয়ে বেলস ফেলে দেয় অধিনায়ক মাশরাফির, তিনিও বোল্ড হয়ে যান। পরপর দুই বলে দুই উইকেট নিয়ে ঢাকাকে ম্যাচে ফেরানো আলিসের হ্যাটট্রিকের সম্ভাবনা জাগে। ওভারের শেষ বলে অলরাউন্ডার ফরহাদ রেজা স্লিপে ক্যাচ দিলে হ্যাটট্রিক পূর্ণ হয় আলিসের।

আলিসের হ্যাটট্রিকের পর অনেক চেষ্টা করেও মাত্র দুই রানে ম্যাচে হেরে যায় মাশরাফির দল। ঢাকার অধিনায়ক সাকিব শেষ ওভারটি করার জন্য বল তুলে দেন হ্যাটট্রিকম্যান আলিসের হাতেই।

Advertisement