Beta

মাঠের বাইরে কোহলি নাকি ভদ্রলোক!

১৯ জানুয়ারি ২০১৯, ১২:৫১

স্পোর্টস ডেস্ক

বরাবরই তাঁর আচরণ নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন ওঠে। আর মাঝে মাঝে সমালোচনার ঝড় বয়ে যায়। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির কথা বলা হচ্ছে। এই কদিন আগে মাঠে তিনি এমন আচরণ করেছেন, অনেক ভারতীয় তারকাও বাধ্য হয়েছেন তাঁর সমালোচনা করতে। কিন্তু ভারতীয় কোচ রবি শাস্ত্রী জানিয়েছেন, কোহলি নাকি মাঠের বাইরে খুবই ভদ্রলোক।

সম্প্রতি এ ব্যাপারে অস্ট্রেলিয়ার সংবাদ মাধ্যমে রবি শাস্ত্রী বলেন, ‘‌সত্যিই ‌বিরাট মাঠের বাইরে অত্যন্ত ভদ্রলোক।‌ হয়তো সে যা বলার মুখের ওপর বলে। কিন্তু একবার তাঁর সঙ্গে দেখা করুণ। কথা বলুন। বুঝতে পারবেন, ও কেমন মানুষ। খুবই চমৎকার একজন মানুষ সে। অসম্ভব পরিণত। এমন একজন খেলোয়াড়কে চোখের সামনে দেখতে পেরে আমি গর্বিত।’‌

আর সামলোচকদের উদ্দেশে ভারতীয় কোচ বলেন, ‘আমার সমালোচনা হতেই পারে। তবে সেটা হতে হবে গঠনমূলক। কিন্তু কারো যদি উদ্দেশ্যই হয় সমালোচনা করা, সেটা আমি মেনে নেব না।’‌

কিছুদিন আগে ফেসবুক লাইভে কোহলি এক সমর্থককে বলেছিলেন, দেশের ক্রিকেট নিয়ে সমস্যা হলে দেশ ছেড়ে চলে যান এবং অন্য দেশের সমর্থন করুন। এ কথাতে তখন বেশ সমালোচনায় পড়তে হয় তাঁকে।

এরপর অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইনের সঙ্গে তুমুল বাগযুদ্ধে জড়িয়ে পড়েন ভারত অধিনায়ক। এর জন্য আম্পায়ারদেরও হস্তক্ষেপ করতে হয়েছে। অথচ তাঁকেই ভদ্রলোক বলছেন ভারতীয় কোচ।

Advertisement