Beta

উডের ৫০ বলে নিঃশেষ ওয়েস্ট ইন্ডিজ

১১ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৪১

স্পোর্টস ডেস্ক

সেন্ট লুসিয়া টেস্টে প্রথম ইনিংসে ইংল্যান্ডের ২৭৭ রানের জবাবে একপর্যায়ে বিনা উইকেটে ৫৭ রান তুলে ফেলে ওয়েস্ট ইন্ডিজ। টেস্টের দ্বিতীয় দিন উইকেটে স্বাচ্ছন্দ্যের সঙ্গে খেলছিলেন দুই ক্যারিবিয়ান ওপেনার। কেউ তখন হয়তো কল্পনাও করেনি, কী অপেক্ষা করছে সামনে। কিন্তু দলে ফেরা ইংলিশ পেসার মার্ক উডের ৫০টি বলে লণ্ডভণ্ড হয়ে যায় স্বাগতিকদের ইনিংস। মাত্র ৯৭ রানে ১০ উইকেট হারিয়ে ১৫৪ রানে অলআউট হয়ে যায় উইন্ডিজ দল। ৮.২ ওভারের স্পেলে ৪১ রান দিয়ে ৫ উইকেট নেন উড।  

তবে ইংলিশদের হয়ে শুরুটা করেছিলেন অফস্পিনার মইন আলি। নিখুঁত লাইন-লেন্থে বল করতে থাকা এই অফস্পিনারের বলে মনঃসংযোগ হারিয়ে উইকেট ছুড়ে দিয়ে আসেন ক্রেইগ ব্রাফেট। এই টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে নেতৃত্ব দেওয়া তরুণ ওপেনার ১২ রান করে বাউন্ডারি লাইনে অ্যান্ডারসনের হাতে ধরা দেন। ঠিক পরের বলে দারুণ খেলতে থাকা বাঁহাতি জন ক্যাম্পবেলকে (৪১) এলবিডব্লিউ করে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগান মইন আলি। কিন্তু ড্যারেন ব্রাভো এসে কোনোক্রমে ঠেকিয়ে দেন।  

এরপর মার্ক উডের দুর্দান্ত ফাস্ট বোলিংয়ের সামনে অসহায় হয়ে যান ক্যারিবিয়ান ব্যাটসম্যানরা। ঘণ্টায় ১৫০ কিলোমিটার গতির আশপাশে বল করে ডানহাতি এই পেসার কাঁপন ধরিয়ে দেন উইন্ডিজ শিবিরে। ৮.২ ওভারের এক স্পেলে একাই তুলে নেন পাঁচটি উইকেট। সঙ্গে মইন আলির চার উইকেট শিকারে ক্যারিবিয়ানরা ১৫৪ রানে অলআউট হলে ১২৩ রানের বড় লিড পায় জো রুটের ইংল্যান্ড।

এর আগে চার উইকেটে ২৩১ রান নিয়ে দ্বিতীয় দিন ব্যাট করতে নেমে ৪৬ রান তুলতেই ইংলিশরা বাকি ৬ উইকেট হারিয়ে ফেলে। জস বাটলার আগের দিনের ৬৭ রানের সঙ্গে আর কোনো রান যোগ করতে পারেননি। সর্বোচ্চ ৭৯ রান করেন বেন স্টোকস। ওয়েস্ট ইন্ডিজের কেমার রোচ নেন চার উইকেট। শ্যানন গ্যাব্রিয়েল, আলজেরি জোসেফ ও কিমো পল নেন দুটি করে উইকেট। 

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বিনা উইকেটে ১৯ রান নিয়ে দিনের খেলা শেষ করেছে ইংল্যান্ড। তাদের লিড বেড়ে দাঁড়িয়েছে ১৪২ রান।

Advertisement