Beta

ফণীতে স্থগিত ফাইনাল, বাংলাদেশ ও লাওস যুগ্মচ্যাম্পিয়ন

০৩ মে ২০১৯, ১৯:৩৮

স্পোর্টস ডেস্ক
ছবিটি ম্যাচের আগের। বাংলাদেশের অধিনায়ক মৌসুমীর সঙ্গে লাওসের অধিনায়ক আফাতসালা। ছবি : বাফুফে

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুক্রবার সন্ধ্যা ছয়টায় শুরু হওয়ার কথা ছিল ‘বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক গোল্ডকাপ’ ফুটবলের ফাইনাল ম্যাচ। তবে ঘূর্ণিঝড় ‘ফণী’র প্রভাবে শুরু হওয়া বৃষ্টির কারণে মাঠে গড়ায়নি ম্যাচটি। শেষ পর্যন্ত টুর্নামেন্টের আয়োজক বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ফাইনালের দুই প্রতিপক্ষ বাংলাদেশ ও লাওসকে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করেছে।

আজ শুক্রবার সন্ধ্যা সোয়া ৬টায় বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী সাংবাদিকদের জানান, ফাইনাল আয়োজনের জন্য সব রকম প্রস্তুতি ছিল ফেডারেশনের। কিন্তু ঘূর্ণিঝড় ফণীর কারণে সার্বিক পরিস্থিতি বিবেচনায় আয়োজক কমিটি ও সবাই মিলে ফাইনালটি বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফাইনালের দুই দলকে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করা হচ্ছে।

এর আগে গ্রুপপর্ব আর সেমিফাইনালে দুর্দান্ত ফুটবল খেলে ফাইনালে উঠে যায় লাওস। টুর্নামেন্টে মোট ১৮ গোল করে দলটি। গ্রুপ পর্বে মঙ্গোলিয়াকে ৫-০ গোলে হারানোর পর তাজিকিস্তানকে ৬-০ ব্যবধানে হারায় তারা। সেমিফাইনালে কিরগিজস্তানকে ৭-১ গোলের বিশাল ব্যবধানে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করে লাওসের মেয়েরা। অন্যদিকে, গ্রুপ ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ২-০ এবং কিরগিজস্তানকে ২-১ ব্যবধানে হারিয়ে সেমিফাইনালে ওঠে বাংলাদেশ। সেমিতে মঙ্গোলিয়াকে ৩-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশের মেয়েরা।

ফাইনালে জমজমাট এক লড়াইয়ের প্রত্যাশাতেই ছিল ফুটবলপ্রেমীরা। কিন্তু ঘূর্ণিঝড়ের কারণে মাঠেই গড়াতে পারেনি আলোচিত এই ফাইনাল ম্যাচটি। আজ সকালে প্রবল বেগে ভারতের ওডিশা উপকূল অতিক্রম করে ঘূর্ণিঝড়টি। মধ্যরাতে বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল অতিক্রম করতে পারে ঝড়টি। ঝড়ের কারণে দুপুরের আগে থেকেই দমকা বৃষ্টি হচ্ছে রাজধানী ঢাকা সহ সারাদেশে। তাই ঝুঁকি নিয়ে ফাইনাল ম্যাচটি আয়োজন না করার সিদ্ধান্ত নেয় বাফুফে।

Advertisement