ঘাসের বিশ্বকাপ বানিয়ে আলোচনায় আফগান তরুণ!

০৪ মে ২০১৯, ১৬:০৬

স্পোর্টস ডেস্ক

তরুণ এবং অভিজ্ঞদের সমন্বয়ে গড়া একটি দল নিয়ে এবারের বিশ্বকাপ খেলতে যাচ্ছে আফগানিস্তান। টেস্ট এরিনায় নবীন সদস্য দেশটি হয়তো চমক জাগাতেও পারে। আসন্ন বিশ্বকাপে দলটি কেমন সেটা বলা মুশকিল হলেও ক্রিকেট নিয়ে দেশটির সমর্থকদের আগ্রহ বাড়ছে বৈ কমছে না। এমনই প্রমাণ মিলল সম্প্রতি। ঘাসের ট্রফি বানিয়ে বিশ্বকে চমকে দিয়েছেন এক আফগান ক্রিকেট ভক্ত।

বিশ্বকাপের আগে যা সামাজিক যোগাযোগমাধ্যমে ঝড় তুলে দিয়েছে। ভাইরাল হওয়া ছবিটি বিশ্বকাপের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে শেয়ার করা হয়েছে।

যুদ্ধবিধ্বস্ত দরিদ্র দেশটি আন্তর্জাতিক ক্রিকেটে এসেছে খুব বেশিদিন হয়নি। তবে এর মধ্যেই মোহাম্মদ নবী, আহমেদ শেহজাদ, রশিদ খানরা দর্শকদের হৃদয় জিতে নিয়েছেন। রশিদ খান রীতিমতো তারকা বনে গেছেন। এ ছাড়া জাহির খান ও মুজিব জারদানরা ভালোই করছেন।

আফগানিস্তান সম্প্রতি টেস্ট ক্রিকেটের মর্যাদাও পেয়েছে। খুব দ্রুত উঠে আসছেন ভারত-পাকিস্তানের পড়শি দেশটি।

তবে এবার খেলার জন্য নয়, বিশ্বকাপের আগে নতুন করে আলোচনায় এসেছেন এক আফগান সমর্থক। বিশ্বকাপের অফিশিয়াল টুইটার পেজ থেকে তাঁকে নিয়ে লেখা হয়েছে, ‘আফগানিস্তানে এই ঘাসের বিশ্বকাপ ট্রফি দারুণভাবে তৈরি করা হয়েছে। যিনি ট্রফিটি তৈরি করেছেন খুঁজে পেলে ভালোই লাগবে।’ আইসিসির পক্ষ থেকেও বলা হয়েছে, আফগান সমর্থকের সঙ্গে সাক্ষাৎ করতে মুখিয়ে রয়েছেন কর্মকর্তারা।

কাবুলের এই ক্রিকেট ভক্তের নাম শরাফ নইব। যাঁকে আফগান অধিনায়ক গুলাবদিন নাইবের ভাই বলে অনেকে ভুল করেন।