Beta

ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ দলে ব্রাভো-পোলার্ড!

১৯ মে ২০১৯, ১৬:৪৯

স্পোর্টস ডেস্ক

সবশেষ দল হিসেবে ইংল্যান্ড বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছিল ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবিয়ানদের এবারের বিশ্বকাপ দলের মূল আলোচনাটা ছিল দুই তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেল এবং কায়রন পোলার্ডের থাকা না থাকা নিয়ে। শেষ পর্যন্ত এবারের আইপিএলে দুর্দান্ত ফর্মের পুরস্কার হিসেবে বিশ্বকাপ দলে সুযোগ পান আন্দ্রে রাসেল। কিন্তু মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে দুরন্ত পারফর্ম করার পরও উপেক্ষিতই থেকে যান পোলার্ড। অন্যদিকে, আইপিএলে ভালো খেললেও ক্যারিবীয়দের এবারের বিশ্বকাপ দল নিয়ে দূরতম আলোচনাতেও ছিলেন না আরেক অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো। কিন্তু পোলার্ড ও ব্রাভো, দুজনের সামনেই বিশ্বকাপে খেলার একটা সম্ভাবনা সৃষ্টি হয়েছে।

শনিবার ইংল্যান্ড বিশ্বকাপের জন্য ১০ জন রিজার্ভ খেলোয়াড়ের তালিকা প্রকাশ করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয় বোর্ড ঘোষিত এই রিজার্ভ খেলোয়াড়দের তালিকায় সুযোগ পেয়েছেন পোলার্ড ও ব্রাভো। তুমুল আলোচনা থাওলেও পোলার্ডকে এবারের বিশ্বকাপ দলে সুযোগ দেওয়া হয়নি। তারপর থেকেই পুরো ক্যারিবিয়ানে সমালোচনা চলছিল ডানহাতি এই অলরাউন্ডারকে দলে অন্তর্ভুক্ত না করা নিয়ে। শেষ পর্যন্ত সেই সমালোচনা থেকে কিছুটা দায়মুক্ত হওয়ার সুযোগ পেয়েছে বোর্ড, পোলার্ডকে রিজার্ভ দলে রেখে।

তবে ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিকেট বোর্ড বড় চমকটা দেখিয়েছে ডোয়াইন ব্রাভোকে রিজার্ভ দলে রেখে। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ব্রাভোর ঝামেলা বেশ পুরোনো। গত বছরের শেষে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন ডানহাতি এই অলরাউন্ডার। ২০১৪ সালের অক্টোবরের পর ক্যারিবীয়দের হয়ে আর কখনো ওয়ানডে খেলা হয়নি ব্রাভোর। এমনকি ওয়েস্ট ইন্ডিজের জার্সি গায়ে সর্বশেষ টি-টোয়েন্টি খেলার স্মৃতিটাও বেশ পুরোনো হয়ে গেছে ৩৫ বছর বয়সী এই তারকার। ২০১৬ সালের সেপ্টেম্বরে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে শেষবার মাঠে নেমেছিলেন ক্যারিবীয়দের হয়ে।

তবে গতকাল ঘোষিত রিজার্ভ দলে সুযোগ পেয়েছেন অভিজ্ঞ দুই অলরাউন্ডার। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ জানিয়েছে, ইংল্যান্ড বিশ্বকাপ চলাকালীন বা এর আগে ওয়েস্ট ইন্ডিজ দলের কোনো সদস্য ইনজুরিতে ছিটকে গেলে রিজার্ভ স্কোয়াডের এই ১০ জনের মধ্য থেকে বদলি খেলোয়াড় নির্বাচন করা হবে। কায়রন পোলার্ড ও ডোয়াইন ব্রাভোর সঙ্গে রিজার্ভ স্কোয়াডের অন্য সদস্যরা হচ্ছেন সুনিল অ্যামব্রিস, জন ক্যাম্পবেল, জোনাথন কার্টার, রোস্টন চেজ, শেন ডাওরিচ, কিমো পল, খেরি পিয়েরে, রেমন রেইফার।

ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ দল : জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রিস গেইল, আন্দ্রে রাসেল, এভিন লুইস, ড্যারেন ব্রাভো, কার্লোস ব্রাফেট, শেমরন হেটমায়ার, শেই হোপ (উইকেটরক্ষক), নিকোলাস পুরান (উইকেটরক্ষক), অ্যাশলে নার্স, কেমার রোচ, ওশেইন থমাস, শেল্ডন কটরেল, ফ্যাবিয়ান অ্যালেন ও শ্যানন গ্যাব্রিয়েল।

Advertisement