Beta

রোজা রাখায় ভালো খেলছি : হাশিম আমলা

২৭ মে ২০১৯, ১৫:৩৬

অনলাইন ডেস্ক

বিশ্বকাপটা শুরু হচ্ছে রমজান মাসেই। এর আগে চলছে প্রস্তুতি ম্যাচ। দক্ষিণ আফ্রিকার ওপেনার হাশিম আমলা শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচেই জানিয়ে দিলেন, বিশ্বকাপে দুর্দান্ত কিছুই করবেন তিনি। ৬৫ রানের ইনিংসটা খেলেছেন রোজা রেখেই।

আগামী বৃহস্পতিবার বিশ্বকাপের প্রথম দিনেই মাঠে নামছে দক্ষিণ আফ্রিকা ও স্বাগতিক ইংল্যান্ড। তা রমজান মাসেই। আমলা জানিয়ে দিয়েছেন, রোজা রাখার কারণেই ভালো খেলছেন তিনি। রোজা রাখার কারণে কন্ডিশনের সঙ্গে নিজেকে মানিয়ে নিতে পারছেন তিনি। সংবাদমাধ্যম ক্রিকেট নেক্সট ওই কথা জানায়।

আমলা বলেন, ‘কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে রোজা রাখাটা সাহায্য করছে আমাকে।’ গতকাল রোববার ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে বিপক্ষে ওয়ার্মআপ ম্যাচের আগেই এসব কথা বলেন তিনি। বৃষ্টির কারণে ম্যাচটি হয়নি।

আমলা বলেন, ‘রোজা রাখার জন্য আমি সব সময় উন্মুখ। বছরের সেরা মাস এটি। রোজা রাখাটা ভালো একটা মানসিক ব্যায়াম এবং একই সঙ্গে আত্মার শান্তি।’

শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ার্মআপ ম্যাচে ৭ উইকেটে ৩৩৮ রান করে দক্ষিণ আফ্রিকা। জবাবে ২৫১ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কা।

২০১২ সালেও রমজান মাসে ইংল্যান্ড সফরে যান হাশিম আমলা। ওই সফরে ওভাল টেস্টে ৩১১ রান করেন তিনি, যা দক্ষিণ আফ্রিকার পক্ষে সর্বোচ্চ ইনিংস।

ওয়ানডেতে এখন পর্যন্ত সাত হাজার ৯১০ রান করেছেন। যার মধ্যে ২৭টি শতক। আমলা বলেন, ‘রান করা সব সময় গুরুত্বপূর্ণ। দলের সাফল্যের জন্য যতদূর পারি করার চেষ্টা করি।’  

Advertisement