Beta

ধোনি বিশ্বকাপে খেলতে গেছেন, যুদ্ধ করতে নয় : পাক মন্ত্রী

০৭ জুন ২০১৯, ১২:৫৪ | আপডেট: ০৭ জুন ২০১৯, ১২:৫৮

স্পোর্টস ডেস্ক

ভারতের উইকেটরক্ষক-ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি এবং ভারতীয় গণমাধ্যমকে একহাত নিলেন পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী। চলতি ক্রিকেট বিশ্বকাপে ভারতীয় সেনাবাহিনীর প্যারা স্পেশাল ফোর্সেস রেজিমেন্টের প্রতীক আঁকা গ্লাভস পরে খেলতে নামায় ধোনির সমালোচনা করেন পাক মন্ত্রী ফাওয়াদ চৌধুরী।

বার্তা সংস্থা আইএএনএস জানায়, ধোনির এমন কাণ্ডে সমর্থন দেওয়া ভারতীয় গণমাধ্যমগুলোরও সমালোচনা করেন এই মন্ত্রী।

এক টুইটবার্তায় ফাওয়াদ চৌধুরী বলেন, ‘ধোনি ইংল্যান্ডে ক্রিকেট খেলতে গেছেন, মহাভারতের (কুরুক্ষেত্রের যুদ্ধে) নয়। ভারতীয় গণমাধ্যম বোকার মতো এটা নিয়ে বিতর্ক করছে। কিছু ভারতীয় গণমাধ্যম তো বিষয়টি নিয়ে এতটাই বুঁদ হয়ে আছে যে তাদের আসলে সিরিয়া, আফগানিস্তা কিংবা রুয়ান্ডাতে ভাড়াটে সেনা হিসেবে পাঠানো উচিত...বোকার দল।’

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে গত বুধবার ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামে ভারত। ওই ম্যাচে বিশেষভাবে তৈরি একটি গ্লাভস পরে উইকেট কিপিং করতে নামেন ভারতের এই সাবেক অধিনায়ক। ধোনির গ্লাভসে দেখা গেছে ইন্ডিয়ান প্যারা স্পেশাল ফোর্সেস রেজিমেন্টের প্রতীক।

ধোনি এমন গ্লাভস পরে খেলতে নামায় ভারতীয় গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভারতীয় দর্শক ব্যাপক উচ্ছ্বাস প্রকাশ করে। তবে বিষয়টি ভালোভাবে নেয়নি আইসিসি। তারা ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই) প্রতীকটি ধোনির গ্লাভস থেকে সরিয়ে ফেলতে বলেছে।

কারণ, আইসিসির উপকরণ, পরিধেয় পোশাক-পরিচ্ছেদের আইন অনুযায়ী কোনো আন্তর্জাতিক টুর্নামেন্টে বিশেষ রাজনৈতিক, ধর্মীয় বা জাতিগত বার্তা বহন করে এমন কিছু পরিধান করে খেলতে নামা যাবে না।

Advertisement