Beta

ব্রিস্টলে জিতল বৃষ্টি, পাক-শ্রীলঙ্কা ম্যাচ পরিত্যক্ত

০৭ জুন ২০১৯, ২১:৪৪

স্পোর্টস ডেস্ক
ব্রিস্টলে হার মানল না বৃষ্টি। পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচ পরিত্যক্ত হয়েছে শেষ পর্যন্ত। ছবি : রয়টার্স

প্রায় পাঁচ ঘণ্টা অপেক্ষা হল। শেষ পর্যন্ত বৃষ্টিই জিতল। বৃষ্টি থামলেও মাঠে গড়াল না একটি বলও। পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচ পরিত্যক্ত হয়েছে। বল গড়াবে কি টসই হল না বৃষ্টির কারণে। চলতি বিশ্বকাপে পরিত্যক্ত হওয়া এটাই প্রথম ম্যাচ। পয়েন্ট ভাগাভাগি করে নিয়েছে দুই দল।  

বৃষ্টির কারণে নির্ধারিত সময়ে টস হয়নি। এরপর শুরু হয় অপেক্ষা। ঘণ্টা তিনেক পরে বৃষ্টি একটু কমে আসে। এরও বেশ কিছু সময় পরে বৃষ্টি থামলে মাঠ পরিদর্শনে যান আম্পায়াররা। তবে মাঠ দেখে খেলা পরিত্যক্ত ঘোষণা করেন তাঁরা।

১৯৯৯ সালের পর আবারও বিশ্বকাপ খেলা ইংল্যান্ডে। ওই বছর বিশ্বচ্যাম্পিয়ন হিসেবে আসর শুরু করে শ্রীলঙ্কা। তবে আসরটি মোটেও ভালো ছিল না তাদের জন্য। ভারতের কাছে বড় ব্যবধানে হার নিয়ে দেশে ফিরতে হয় অর্জুনা রানাতুঙ্গার দলকে।

ওই বছর পাকিস্তানের দলটিও ছিল ব্শে শক্তিশালী। ওয়াসিম আকরাম আর শোয়েব আখতার গতির ঝড় তোলেন। দলটি ফাইনালেও যায়। তবে অস্ট্রেলিয়ার কাছে শোচনীয় পরাজয় নিয়ে ফেরত যায়।

বর্তমানে দুই দলের অবস্থান ঠিক ওই সময়ের মত নয়। বর্তমানে র‍্যাঙ্কিংয়ে পাকিস্তানের অবস্থান ষষ্ঠ আর শ্রীলঙ্কার অবস্থান নবম। শোচনীয় পরাজয় দিয়ে দুই দল বর্তমান আসর শুরু করে। তবে পরের ম্যাচেই ঘুরে দাঁড়িয়েছে দুই দল। দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে আট উইকেটে ৩৪৮ রান করে পাকিস্তান। জবাবে নয় উইকেটে ৩৩৪ রানে থেমে যায় ইংল্যান্ডের ইনিংস।

অন্যদিকে নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানকে পরাজিত করে শ্রীলঙ্কা। ২০১ রানেই অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। তবে অভিজ্ঞ মালিঙ্গার বোলিংয়ে আফগানদের ১৫২ রানে গুটিয়ে দেয় শ্রীলঙ্কা।

একে অন্যের বিপক্ষে জয়ের দিক দিয়ে এগিয়ে আছে পাকিস্তান। এখন পর্যন্ত ১৫৩টি ওয়ানডেতে মুখোমুখি হয়েছে দুই দল। এর মধ্যে পাকিস্তান জয় পেয়েছে ৯০টিতে, শ্রীলঙ্কা জয় পেয়েছে ৫৮টিতে। একটি ম্যাচ টাই হয়েছে।

বিশ্বকাপে এখন পর্যন্ত সাতবার মুখোমুখি হয়েছে দুইদল। সাতবারই জয় পেয়েছে পাকিস্তান।

Advertisement