Beta

‘এ নিয়ে প্রশ্ন করলে উঠে চলে যাব’, সাংবাদিকদের আফগান অধিনায়ক

১৯ জুন ২০১৯, ১১:৩২

স্পোর্টস ডেস্ক

একতরফাভাবে ম্যাচ হারার পর কোনো অধিনায়কেরই মন-মেজাজ ভালো থাকার কথা নয়। তখন যদি কেউ বিব্রতকর কোনো প্রশ্ন করে বসে, তাহলে ধৈর্যের বাঁধ ভাঙারই কথা। হয়েছেও তাই।

গতকাল মঙ্গলবার ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ শেষ হওয়ার পর সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাব দিচ্ছিলেন আফগানিস্তানের অধিনায়ক গুলবাদিন নাইব। একটা সময় কয়েকজন সাংবাদিক তাঁকে ম্যাচের আগের রাতে আফগান ক্রিকেটারদের সঙ্গে একটি রেস্তোরাঁয় বচসার বিষয়ে জানতে চাইলে গুলবাদিন জানান, এ বিষয়ে আর কোনো প্রশ্ন করা হলে সংবাদ সম্মেলন ছেড়ে চলে যাবেন তিনি।

বিবিসির খবর অনুযায়ী, ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের আগের দিন সোমবার ম্যানচেস্টারের একটি রেস্তোরাঁয় খেতে যান আফগানিস্তান দলের খেলোয়াড়রা। সেখানে রেস্তোরাঁয় খেতে আসা কেউ একজন আফগান ক্রিকেটারদের ছবি তুলতে গেলে খেলোয়াড়রা বাধা দেন। খেলোয়াড়দের সঙ্গে কথাকাটাকাটি শুরু হয়ে ঝামেলা বাড়তে থাকলে হোটেল কর্তৃপক্ষ পুলিশে খবর দেয়। 

গ্রেটার ম্যানচেস্টার পুলিশ জানায়, স্থানীয় সময় রাত সোয়া ১১টা নাগাদ আকবর রেস্টুরেন্টে ঝামেলার খবর পেয়ে সেখানে যায় পুলিশ।

পুলিশ জানিয়েছে, এ ঘটনায় কেউ আহত হয়‌নি এবং কাউকে গ্রেপ্তারও করা হয়নি।

এদিকে, এ ঘটনার বিষয়ে কিছুই জানেন না দাবি করে সংবাদ সম্মেলনে আফগান অধিনায়ক জানান, সাংবাদিকদের কিছু জানার থাকলে টিম ম্যানেজার ও নিরাপত্তা কর্মকর্তাদের কাছে জানতে চাইতে পারেন।

এ ঘটনা ম্যাচে প্রভাব ফেলেছে কি না, এমন প্রশ্ন করা হলে গুলবাদিন জানান, তাঁর কিংবা দলের কাছে এটি কোনো বড় ইস্যু নয়।

চলমান বিশ্বকাপের সবচেয়ে বড় সংগ্রহ গতকাল মঙ্গলবার আফগানিস্তানের সামনে ছুড়ে দিয়েছিল ইংল্যান্ড। জয়ের জন্য তাদের সামনে ৩৯৮ রানের লক্ষ্য রাখে স্বাগতিকরা। অনেকটা অসম্ভব টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে আফগান ব্যাটসম্যানরা সামর্থ্যের সেরাটা দিয়ে চেষ্টা করেছে হারের ব্যবধান কমাতে। তারপরও ১৫০ রানের বড় ব্যবধানে হেরেছে তারা।

ইংল্যান্ডের করা ৩৯৭ রানের জবাবে আফগানিস্তান করেছে ২৪৭ রান। এবারের বিশ্বকাপে এটি আফগানিস্তানের টানা পঞ্চম হার।

আফগান অধিনায়কের সংবাদ সম্মেলনের ভিডিওটি দেখুন এখানে :

https://www.cricketworldcup.com/video/1249821

Advertisement