Beta

কিউইদের চোখ সেমিতে, শেষ চারের স্বপ্ন বাঁচাতে লড়বে পাকিস্তান

২৬ জুন ২০১৯, ১১:১২

স্পোর্টস ডেস্ক

চলমান বিশ্বকাপে বার্মিংহামের এজবাস্টনে আজ বুধবার মুখোমুখি হচ্ছে পাকিস্তান ও নিউজিল্যান্ড। নিজেদের আগের ম্যাচে লর্ডসে দক্ষিণ আফ্রিকাকে ৪৯ রানে হারিয়ে আত্মবিশ্বাসী পাকিস্তান। শেষ চারে জায়গা করে নেওয়ার আশা নতুন করে জাগিয়ে তুলেছে ‌‘আনপ্রেডিক্টেবল’ দলটি।

এ মুহূর্তে পয়েন্ট টেবিলের সাত নম্বরে রয়েছে পাকিস্তান। ছয় ম্যাচে ৫ পয়েন্ট তাদের। আজকেরটিসহ পাকিস্তানের হাতে রয়েছে তিনটি ম্যাচ। সেমির লড়াইয়ে টিকে থাকতে সবকটি ম্যাচই জিততে হবে পাকিস্তানকে।

অন্যদিকে, দারুণ ছন্দে রয়েছে নিউজিল্যান্ড। এখনো একটি ম্যাচও হারেনি কিউইরা। ছয় ম্যাচ থেকে ১১ পয়েন্ট নিয়ে সেমিফাইনালে যাওয়ার পথে অনেকটাই এগিয়ে আছেন কেন উইলিয়ামসনরা।

তবে এই বিশ্বকাপে যেভাবে হিসাবে ওলটপালট হচ্ছে, তাতে নিউজিল্যান্ড-পাকিস্তান ম্যাচে কী হবে, তা আগাম বলা মুশকিল। পাকিস্তানের সামনে বেশ কিছু ‘যদি’ ‘কিন্তু’র ব্যাপার আছে, তবে নিউজিল্যান্ডের জন্য হিসাবটা বেশ সহজ। অবশ্য বাংলাদেশের বিপক্ষে এবং নিজেদের শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে কষ্ট করেই জিততে হয়েছে নিউজিল্যান্ডকে। আজকের ম্যাচসহ তিনটি খেলা বাকি তাদের। এর মধ্যে একটি ম্যাচ জিতলেই শেষ চারে জায়গা নিশ্চিত হয়ে যাবে নিউজিল্যান্ডের।

নিউজিল্যান্ড দল : কেন উইলিয়ামসন (অধিনায়ক), মার্টিন গাপটিল, হেনরি নিকোলস, কলিন মুনরো, রস টেইলর, টম ল্যাথাম, টম ব্লান্ডেল, জিমি নিশাম, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি, ট্রেন্ট বোল্ট, ম্যাট হেনরি ও লকি ফার্গুসন।

পাকিস্তান দল : সরফরাজ আহমেদ (অধিনায়ক), ফখর জামান, ইমাম উল হক, বাবর আজম, শাদাব খান, শোয়েব মালিক, ফাহিম আশরাফ, শাহিন শাহ আফ্রিদি, হাসান আলি, আবিদ আলি, মোহাম্মদ হাফিজ, ইমাদ ওয়াসিম, জুনাইদ খান, মোহাম্মদ হাসনাইন ও হারিস সোহেল।

Advertisement