Beta

সেমিফাইনালে কে কার প্রতিপক্ষ

০৭ জুলাই ২০১৯, ১৬:২৩

স্পোর্টস ডেস্ক

চলমান বিশ্বকাপের লিগ পর্ব শেষ হয়েছে গতকাল শনিবার। তাই নিশ্চিত হয়েছে আসরের সেমিফাইনালে কে কার বিপক্ষে খেলবে। টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে ভারত-নিউজিল্যান্ড। দ্বিতীয় সেমিফাইনালে লড়বে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড।

আগামী ৯ জুলাই ম্যানচেস্টারে প্রথম ও ১১ জুলাই এজবাস্টনে অনুষ্ঠিত হবে এ দুটি ম্যাচ। দুটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়।

লিগ পর্ব শেষে পয়েন্ট টেবিলের শীর্ষ দল লড়বে চতুর্থ স্থানে থাকা দলের বিপক্ষে। আর টেবিলের দ্বিতীয় ও তৃতীয় স্থানে থাকা দল দুটি খেলবে একে অপরের বিপক্ষে।

লিগ পর্বে নয়টি করে ম্যাচে অংশ নিয়ে সাতটি জয়, একটি হারে সর্বোচ্চ ১৫ পয়েন্ট পেয়ে টেবিলের শীর্ষে আছে ভারত। তারা একটি ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করেছে। সমানসংখ্যক ম্যাচে সাতটি জয় ও দুটি হারে ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে অস্ট্রেলিয়া। ১২ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে থেকে লিগ পর্ব শেষ করে ইংল্যান্ড। ছয়টি জয় ও তিনটি হার ছিল ইংলিশদের। নয় ম্যাচে পাঁচটি জয়, তিনটি হার ও একটি পরিত্যক্ত ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে রানরেটে এগিয়ে থেকে টেবিলের চতুর্থ স্থানে থেকে সেমিতে ওঠে নিউজিল্যান্ড।

বিশ্বকাপের সেমিফাইনালের সূচি :

৯ জুলাই বিকেল সাড়ে ৩টায় প্রথম সেমিফাইনালে ভারত ও নিউজিল্যান্ড মুখোমুখি হবে।

১১ জুলাই বিকেল সাড়ে ৩টায় দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড মুখোমুখি হবে।

Advertisement