Beta

ওল্ড ট্রাফোর্ডে গ্যালারি থেকে দুই ভারতীয় সমর্থক গ্রেপ্তার

১০ জুলাই ২০১৯, ১৮:৩৫

অনলাইন ডেস্ক

বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মঙ্গলবার ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে মুখোমুখি হয়েছে ভারত ও নিউজিল্যান্ড। বৃষ্টির কারণে ম্যাচ গড়িয়েছে রিজার্ভ ডেতে। খেলা বন্ধ হওয়ার আগে ৪৬.১ ওভার ব্যাট করে নিউজিল্যান্ড সংগ্রহ করেছিল পাঁচ উইকেটে ২১১ রান। রিজার্ভ ডেতে বাকি ওভার ব্যাটিং করে ভারতকে ২৪০ রানের টার্গেট দেয় কিউইরা।

তবে ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ ছাপিয়ে আলোচনায় দুই ভারতীয় সমর্থকের গ্রেপ্তার হওয়ার ঘটনা। ম্যাচ চলাকালীন মঙ্গলবার গ্যালারি থেকে গ্রেপ্তার করা হয় তাঁদের। রাজনৈতিক বার্তা নিয়ে স্টেডিয়ামে প্রবেশ করার অপরাধে গ্রেপ্তার করা হয় দুজনকে।

সংবাদমাধ্যম বিজনেস স্ট্যান্ডার্ড তাদের এক খবরে জানায়, 'পঞ্জাব রেফারেন্ডাম-২০২০' লেখা টি-শার্ট পরিধান করে মাঠে প্রবেশ করেন শিখ সম্প্রদায়ের কয়েকজন ভারতীয় সমর্থক। এ ছাড়া গ্যালারিতে বসেই তাঁরা খালিস্তানের দাবিতে স্লোগান দেয়। এরপর স্টেডিয়ামে নিয়োজিত নিরাপত্তা কর্মীরা তাঁদের তাৎক্ষণিকভাবে গ্যালারি থেকে বাইরে বের করে দেন। পরে দুজনকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

তবে গ্রেটার ম্যানচেস্টার পুলিশ জানিয়েছে, গ্রেপ্তার হওয়ার কিছুক্ষণ পর আবার এই দুজনকে ছেড়ে দেওয়া হয়েছে এবং তাঁদের বিরুদ্ধে কোনো অভিযোগ দায়ের করা হয়নি।

এই ঘটনায় বিক্ষোভকারীদের সমর্থনে স্থানীয় আন্দোলনকারীরা বিবৃতিও প্রদান করেছে। শিখদের ওই গোষ্ঠীর পক্ষ থেকে ম্যানচেস্টার পুলিশের আচরণের তীব্র সমালোচনা করেছেন পরমজিৎ সিংহ পাম্মা নামের এক ব্যক্তি।

Advertisement