Beta

সম্মানের সঙ্গে ক্রিকেট ছেড়ে দিক ধোনি : বোর্ড

১৫ জুলাই ২০১৯, ১৮:৩৪

অনলাইন ডেস্ক

মহেন্দ্র সিং ধোনি ভক্তদের মনে প্রশ্নটা বেশ কিছুদিন ধরেই ঘুরপাক খাচ্ছে ধোনি কী অবসর নিচ্ছেন, নাকি খেলা চালিয়ে যেতে চান। এই প্রশ্নের জবাব খুঁজছে জাতীয় ক্রিকেট বোর্ডও। কারণ, ধোনি নিজের ক্রিকেট ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে খোলসা করে কিছু জানাননি বোর্ডকে।

ইংল্যান্ড থেকে দেশে ফেরার পর প্রধান নির্বাচকের সঙ্গে বৈঠক হওয়ার কথা রয়েছে ধোনির। তবে বৈঠকের দিনক্ষণ এখনো জানা যায়নি।

সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়, টাইমস অব ইন্ডিয়াকে বোর্ডের এক কর্মকর্তা সরাসরি বলে দিয়েছেন বোর্ডের মানসিকতা। তা মোটেও ধোনির জন্য সুখকর নয়। বোর্ডের কর্মকর্তারা চান ধোনি অবসর ঘোষণা করুক। ধোনি যদি প্রধান নির্বাচক এমএসকে প্রসাদের সঙ্গে বৈঠকে বসেন। সেখানেই ধোনিকে সম্ভবত প্রধান নির্বাচক জানিয়ে দেবেন, তাঁর ক্রিকেট খালার দিন শেষ।

প্রতিবেদনে আরো বলা হয়, ওই বোর্ড কর্মকর্তা বলেছেন, ‘ধোনি এখনো অবসর ঘোষণা না করায় আমরা বিস্মিত। ঋষভ পন্থের মতো তরুণ তারকারা অপেক্ষা করছে। বিশ্বকাপেই আমরা দেখেছি, ধোনি ব্যাট হাতে নিজের সেরাটা দিতে পারেননি। ছয় অথবা সাত নম্বরে নেমেও পেস সামলাতে হিমশিম খাচ্ছিল ধোনি। দলের ওপরে এর প্রভাব ফেলছে।’

সেই বোর্ড কর্মকর্তা স্পষ্ট জানিয়ে দিয়েছেন, ধোনি যদি অবসর না নেয়, তাহলে দলের সীমিত ওভারের ক্রিকেটে মোটেই আর অটোমেটিক চয়েসে থাকবেন না তিনি।

‘২০২০ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে নির্বাচকদের ভাবনায় ধোনির নাম নেই। সম্মানের সঙ্গে ক্রিকেট ছেড়ে দিক ধোনি।’ বলে দিয়েছেন সেই কর্মকর্তা।

ধোনির পাশাপাশি বিশ্বকাপ ব্যর্থতার পিছনে অধিনায়ক বিরাট কোহলির ভূমিকাও খতিয়ে দেখা হবে। খুব সম্ভবত, সীমিত ওভারের ক্রিকেটের জন্য নেতৃত্বে আনা হতে পারে রোহিত শর্মাকে। অন্যদিকে, কোহলিকে শুধু টেস্টে অধিনায়কত্ব করতে বলা হবে।

Advertisement