Beta

ইনডোর এশিয়া কাপে বাংলাদেশ সপ্তম

২০ জুলাই ২০১৯, ২১:১৮

স্পোর্টস ডেস্ক

ইনডোর এশিয়া কাপ হকি টুর্নামনেন্টে প্রথমবার অংশ নিয়েই সপ্তম হয়েছে বাংলাদেশ। স্থান নির্ধারণী ম্যাচে চাইনিজ তাইপেকে ৯-০ গোলে উড়িয়ে দিয়ে সপ্তম স্থান নিয়ে থাইল্যান্ডের চোনবুরিতে অনুষ্ঠিত ইনডোর এশিয়া কাপের মিশন শেষ করেছেন শিটুল-কৌশিকরা।

আজ শনিবার সকালে পুল-বি’র ম্যাচে চাইনিজ তাইপের বিপক্ষে প্রথম থেকেই আক্রমণাত্মক ছিল বাংলাদেশ। প্রথমার্ধে ৫-০ গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে আসে আরো ৪ গোল। এই জয়ে টুর্নামেন্টে প্রথম অংশ নেওয়া দলগুলোর মধ্যে নিজেদের সেরা প্রমাণ করল লাল-সবুজের দল।

টুর্নামেন্টের নবাগত বাকি তিন দলের মধ্যে চাইনিজ তাইপে, নেপাল ও ফিলিপাইন যথাক্রমে অষ্টম, নবম ও দশম হয়েছে।

ম্যাচের ৫ মিনিটে আশরাফুল ইসলামের পেনাল্টি কর্নার থেকে করা গোলে এগিয়ে যায় বাংলাদেশ। এরপর ১৫ মিনিটে মিলন হোসেনের ফিল্ড গোলে ব্যবধান দ্বিগুণ করেন। তিন মিনিট পর আশরাফুল আবারো পেনাল্টি কর্নার থেকে ব্যক্তিগত দ্বিতীয় এবং দলের পক্ষে তৃতীয় গোল করেন। পরে মিলন হোসেন ও রাসেল মাহমুদ জিমির পরপর দুই গোলে ৫-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় শিটুল বাহিনী।

২৬ মিনিটে অধিনায়ক ফরহাদ আহমেদ শিটুলের ফিল্ড গোলে ব্যবধান আরো বাড়ায় বাংলাদেশ। এরপর মাইনুল ইসলাম কৌশিক, শিতুটু ও খোরশেদুর রহমানের আরো তিন গোলে ৯-০ গোলের বড় ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ।

টুর্নামেন্ট শেষে আগামী ২২ জুলাই ঢাকায় ফিরছে বাংলাদেশ দল।

Advertisement