Beta

শ্রীলঙ্কায় সর্বোচ্চ নিরাপত্তা পাচ্ছেন তামিম-মুশফিকরা

২২ জুলাই ২০১৯, ১৬:১০

স্পোর্টস ডেস্ক

চলতি বছরের শুরুতে ইস্টার সানডেতে শ্রীলঙ্কায় ভয়াবহ সন্ত্রাসী হামলা হয়েছিল। সেই হামলায় নিহত হয়েছিল আড়াইশ জনেরও বেশি মানুষ। তখন থেকেই দেশটিতে জরুরি অবস্থা। এর পর  কোনো বিদেশি ক্রিকেট দল শ্রীলঙ্কা সফরে যায়নি। সেই হামলার পর বাংলাদেশই প্রথম দেশটিতে সফরে গেছে। তাই এই সফরে সর্বোচ্চ নিরাপত্তা পাচ্ছেন তামিম-মুশফিকরা।

গত শনিবার বাংলাদেশ দল শ্রীলঙ্কায় পৌঁছানোর পর দলকে সশস্ত্র মোটর শোভাযাত্রার মাধ্যমে হোটেলে নিয়ে যাওয়া হয়। যেখানে আগে থেকেই মোতায়েন রাখা হয়েছে নিরাপত্তাকর্মী।

একজন পুলিশ কর্মকর্তা বার্তা সংস্থা এএফপিকে বলেন, ‘ম্যাচ ভেন্যুতেও আমরা বিশেষ নিরাপত্তার ব্যবস্থা করেছি।’

কলম্বোর প্রেমাদাসা আন্তর্জাতিক স্টেডিয়ামে আগামী ২৬, ২৮ ও ৩১ জুলাই স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ।

অবশ্য নিউজিল্যান্ড প্রথম দল হিসেবে শ্রীলঙ্কা সফর করবে বলে ধারণা করা হয়েছিল। অবশ্য তার আগেই বাংলাদেশ দেশটিতে সফরে যায়। আগামী মাসে দুই টেস্ট ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে যাবে কিউইরা।

এদিকে বাংলাদেশের পুরো দল এখনো শ্রীলঙ্কায় পৌঁছায়নি। চট্টগ্রামে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে অনানুষ্ঠানিক সিরিজ ও ভারতে মিনি রঞ্জিতে কেউ কেউ ব্যস্ত থাকার কারণে সাতজন যান কলম্বোয়। তাঁরা হলেন অধিনায়ক তামিম ইকবাল, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান, সৌম্য সরকার ও মোসাদ্দেক হোসেন সৈকত।

আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে গতকাল দ্বিতীয় ওয়ানডে খেলেছে বাংলাদেশ ‘এ’ দল। এই সিরিজের খেলা এনামুল হক বিজয়, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান ও ফরহাদ রেজার আজ সোমবার শ্রীলঙ্কার উদ্দেশে রওনা দেওয়ার কথা।

ভারতে মিনি রঞ্জি ট্রফিতে খেলা তাসকিন আহমেদ ও তাইজুল ইসলাম পরে দলের সঙ্গে যোগ দেবেন।

আগমী ২৬ জুলাই মাঠে গড়াবে সিরিজের প্রথম ওয়ানডে। তার আগে স্থানীয় দলের বিপক্ষে ২৩ জুলাই একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

শ্রীলঙ্কা সফরের বাংলাদেশ দল : তামিম ইকবাল (অধিনায়ক), মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, ফরহাদ রেজা ও এনামুল হক বিজয়।

Advertisement