Beta

‘ভালোর তো শেষ নেই, আরো ভালো করা যায়’

২২ জুলাই ২০১৯, ২১:৫৫ | আপডেট: ২২ জুলাই ২০১৯, ২২:১৯

ক্রীড়া প্রতিবেদক

বোলারদের জন্য ইংল্যান্ড বিশ্বকাপটা বেশ কঠিন ছিল। তারপরও পুরো টুর্নামেন্টে কখনো বল হাতে আবার কখনো ব্যাট হাতে নিজের সামর্থ্যের প্রমাণ দিয়েছেন তরুণ অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। ওভার প্রতি রান দিয়েছেন বেশি। কিন্তু কাজের কাজটা করেছেন প্রায় প্রতি ম্যাচেই। ভারতের বিপক্ষে ব্যাট হাতে চেষ্টা করেছিলেন। শেষ পর্যন্ত আন্তর্জাতিক অঙ্গনে তাঁর অলরাউন্ডার সত্ত্বার প্রকাশ ঘটেছে ইংল্যান্ডে। 

বিশ্বকাপ শেষে দেশে ফিরে প্রথমবার কথা বলেছেন অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে না খেলার বিষয়ে। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ মিস করায় হতাশা আছে তাঁর। তাকিয়ে আছেন দ্রুত সেরে উঠে সামনের সিরিজগুলোতে দেশের হয়ে প্রতিনিধিত্ব করার।

সদ্য সমাপ্ত বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে তাঁর ম্যাচ না খেলা নিয়ে অনেক সন্দেহের তীর ছুড়েছে। এ সম্পর্কে সাইফউদ্দিন বলেন, ‘দেশের হয়ে একটা ম্যাচ খেলতে না পারা অনেক কিছু, অনেক সুযোগ হাতছাড়া করা। সবচেয়ে বড় কথা আমি চাইব না আমার জায়গায় অন্য কেউ থিতু হোক। আবার আমি এটাও চাইব না, আমার জায়গায় যে খেলবে সে খারাপ করুক। এখন আমার লক্ষ্য দ্রুত সুস্থ হয়ে দলে ফেরা।’ 

আর বিশ্বকাপে নিজের সাফল্য ব্যর্থতা নিয়ে এই তরুণ অলরাউন্ডার বলেন, ‘উইকেট ভালোই পেয়েছি। রানটা কম দিলে আরো ভালো হতো। হ্যাঁ, এটা ঠিক অনেক খরুচে ছিলাম আমি। ব্যাটিংয়ের কথা যদি বলেন, কয়েকটা ম্যাচে সুযোগ পেয়েছি, করেছি ভালোই। তবে ভালোর তো কোনো শেষ নেই। আরো ভালো করা যায়। এসব ছোট বিষয়ে আরো উন্নতি করতে পারলে আরো ভালো জায়গায় যাওয়া সম্ভব হবে।’

সদ্য সমাপ্ত বিশ্বকাপে বল হাতে সাইফউদ্দিন সাত ম্যাচে ১৩ উইকেট নিয়েছেন। আর ব্যাট হাতে করেছেন মোট ৮৭ রান। ভারতের বিপক্ষে সর্বোচ্চ ৫১ রান করেন তিনি।

Advertisement