Beta

মেসির গোলই উয়েফার বর্ষসেরা (ভিডিওসহ)

১০ আগস্ট ২০১৯, ১৬:৩০

স্পোর্টস ডেস্ক

চ্যাম্পিয়নস লিগে সেমিফাইনালের প্রথম লেগ। ম্যাচের ৮২তম মিনিট। গোল পোস্টের ৩০ গজ দূর থেকে দারুণ এক ফ্রি-কিক নেন বার্সেলোনা তারকা লিওনেল মেসি। তাতে অনেকটা বোকা বনে যান লিভারপুলের গোলরক্ষক অ্যালিসন বেকার। ঝাঁপিয়ে পড়েও ঠেকাতে পারলেন না। অ্যালিসনকে ফাঁকি দিয়ে বল ঠিকানা পেল জালে।

মেসির সেই গোলটি চ্যাম্পিয়নস লিগের গত মৌসুমে সেরা গোল হিসেবে নির্বাচিত হয়েছে। সেরা হওয়ার লড়াইয়ে চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদো ও পর্তুগিজ মিডফিল্ডার দানিলোর সঙ্গে লড়েছেন তিনি।

শেষ পর্যন্ত চ্যাম্পিয়নস লিগের গ্রুপপর্বে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে রোনালদোর করা দুর্দান্ত গোলটি হয়েছে দ্বিতীয়। আর  তৃতীয় হয়েছে সার্বিয়ার বিপক্ষে পর্তুগিজ মিডফিল্ডার দানিলোর গোলটি।

দুই বছর পর চ্যাম্পিয়নস লিগের সেরা গোলের পুরস্কার জিতলেন মেসি। গত বছর চ্যাম্পিয়নস লিগের সেরা গোলটি ছিল রোনালদোর করা বাইসাইকেল কিকের একটি দুর্দান্ত গোল।

মেসির করা সেই গোলে প্রথম লেগে লিভারপুলকে ৩-০ গোলে হারায় বার্সেলোনা। যদিও ফিরতি দেখায় লিভারপুলের কাছে পাত্তায়ই পায়নি লা লিগা চ্যাম্পিয়নরা। ৩-০ গোলে জিতে যে দল ফাইনাল নিয়ে অনেকটা নিশ্চিত ছিল, তারাই হেরে গেল ৪-০ গোলের বড় ব্যবধানে। তাতে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল থেকে বিদায় নিতে হয় কাতালান ক্লাবটিকে। আর বার্সাকে হারিয়ে ফাইনালে উঠা লিভারপুল হয় ইউরোপ সেরা লিগের এবারের চ্যাম্পিয়ন।

Advertisement