Beta

মাহমুদউল্লাহর এ কেমন ক্যাচ মিস!

২১ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৩৪

স্পোর্টস ডেস্ক

পেসার শফিউল ইসলামের প্রথম ওভারেই উইকেট পেতে পারতো বাংলাদেশ। কিন্তু ক্যাচ মিসের মহড়ায় সেটা হতে দিলেন না মাহমুদউল্লাহ। শফিউলের বলে সহজ ক্যাচ ফেলে রহমতউল্লাহ গুরবাজকে জীবন দিলেন এই অলরাউন্ডার।

আফগানিস্তানের ইনিংসের দ্বিতীয় ওভারের ঘটনা। ওভারের পঞ্চম বলে শফিউলের আউট সুইং ঠিক মতো খেলতে পারেননি রহমতউল্লাহ। ফলে ব্যাটের কানায় লেগে বল উঠে যায় আকাশে। উপরে ওঠা বল চলে যায় ফাইন লেগে। যেখানে ছিলেন মাহমুদউল্লাহ। কিন্তু রহমাতউল্লাহর সেই সহজ ক্যাচ  মুঠোয় জমাতে পারেননি এই তিনি। সে সময় মাত্র ১ রানে ছিলেন আফগান ওপেনার।

মাহমুদউল্লাহর ক্যাচ মিসের মাশুল দিতে হয়েছে বাংলাদেশকে। জীবন পেয়ে দারুণ ছন্দে খেলেছেন রহমতউল্লাহ। এক রানে আউট হতে যাওয়া এই আফগান ওপেনার পৌঁছে যান ২৯ রানে। তাঁর সঙ্গে দুর্দান্ত ব্যাটিং করেন হজরতউল্লাহ জাজাইও। বাংলাদেশের বোলারদের পিটিয়ে এরইমধ্যে ৪৭ রানে করেন তিনি। দুই ব্যাটসম্যানে চড়ে শেষ পর্যন্ত ৭৫ রানে থামে অতিথিদের ওপেনিং জুটি।

দশম ওভারে জাজাইকে ফিরিয়ে ভয়ংকর এই জুটি ভাঙেন আফিফ হোসেন। একই ওভারে দুইবার আঘাত হানেন আফিফ। প্রথমে জাজাইকে ফেরানোর পর ফেরান আসগর আফগানকে। তিনে ব্যাট করতে নামা এই ব্যাটসম্যানকে শূন্য রানে ফিরিয়ে দেন তরুণ এই অলরাউন্ডার। এরপর ১১ তম ওভারে রহমতউল্লাহকে ফেরান মুস্তাফিজুর রহমান। এবারো ক্যাচ তুলে দেন আফগান তারকা। নিজের ক্যাচ নিজেই তালুবন্দী করে তাঁকে সাজঘরের পথ দেখান মুস্তাফিজ।

তবে আফিফ-মুস্তাফিজ বাংলাদেশকে খেলায় ফেরালেও মাহমুদউল্লাহর ক্যাচ ম্যাচের সুবিধা প্রথম নয় ওভারেই বেশ ভালোভাবে কাজে লাগিয়েছে আফগানিস্তান। প্রথম নয় ওভারে ৭৫ রান তুলে রানের গতি ধরে রেখেছে সফরকারীরা।

Advertisement