Beta

নবী নিজেই জানালেন, বেঁচে আছেন তিনি

০৫ অক্টোবর ২০১৯, ২১:৩৪

স্পোর্টস ডেস্ক

২০১৭ সালে টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর আফগানিস্তান তিনটি টেস্ট খেলেছে। দেশটির সাবেক অধিনায়ক মোহাম্মদ নবী সবগুলো ম্যাচেই খেলেছেন। গত মাসে টেস্ট ক্রিকেটকে বিদায়ও জানিয়েছেন তিনি। বাংলাদেশের বিরুদ্ধে একমাত্র টেস্টে জিতেই তিনি এই ফরম্যাট থেকে অবসর নিয়েছেন।

গতকাল শুক্রবার আবার খবরের শিরোনাম হন নবী। টুইটারে গুজব ছড়িয়ে পড়ে মারা গেছেন এই আফগান ক্রিকেটার। টুইটারে এমনও খবর হয় তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছেন। আফগানিস্তান ক্রিকেট বোর্ড তাঁর অনুশীলনের ছবি পোস্ট করা স্বত্বেও এই জল্পনা কমেনি। একটি অনুশীলন ম্যাচে দেখা যাচ্ছে নবীকে, তাতেও কমেনি গুজব। বিষয়টি নিয়ে রীতিমতো আলোচনা শুরু হয়ে যায়।

আজ শনিবার নবী নিজেই সব গুজব উড়িয়ে দেন একটি টুইট করে। তিনি নিজেই টুইট করে জানান, তাঁর মৃত্যুর খবর পুরোপুরি ভ্রান্ত এবং তিনি একদম সুস্থ রয়েছেন।

টেস্ট ক্রিকেট থেকে অবসর নিলেও মোহাম্মদ নবী দেশের হয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলছেন। এই দুই ফরম্যাটেই তিনি নিজেকে প্রমাণ করেছেন, রয়েছে অভিজ্ঞতাও যা দেশের কাজে লাগে নিয়মিত।

এদিকে টেস্ট ক্রিকেটে ছয় ইনিংসে মাত্র ৩৩ রান নিয়ে টেস্ট ক্রিকেট ক্যারিয়ার শেষ করেছেন তিনি। এই অল্প সময়ে ব্যাট হাতে বড় সাফল্য না পেলেও আটটি উইকেট নিয়েছেন টেস্ট ক্রিকেটে।

আফগানিস্তানের বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করার পেছনেও নবীর বড় ভূমিকা ছিল। খেলেছেন ১২১টি ওয়ানডে ম্যাচ এবং ৬৮টি টি-টোয়েন্টি ম্যাচ।

Advertisement