Beta

সাড়ে তিন বছর পর টি-টোয়েন্টিতে স্মিথ

০৮ অক্টোবর ২০১৯, ১৫:৩১

স্পোর্টস ডেস্ক

শেষ ২০১৬ সালের মার্চ মাসে আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন স্টিভেন স্মিথ। এর মধ্যে নিষেধাজ্ঞায় ক্রিকেট থেকে বিরতিসহ আর খেলা হয়নি ফরম্যাটটিতে। অবশেষে দীর্ঘ সাড়ে তিন বছর পর টি-টোয়েন্টি ক্রিকেটে ফিরছেন সাবেক এই অসি অধিনায়ক।

আগামী বছর অস্ট্রেলিয়ার মাটিতে বসবে ক্রিকেট বিশ্বকাপ। ঘরের মাঠে বিশ্বকাপকে মাথায় রেখে এখন থেকেই দল গঠনের পরিকল্পনা শুরু করে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। যার প্রথম ধাপ হিসেবে স্মিথকে দলে ফিরিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।    

পাকিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে অস্ট্রেলিয়া।  দুই সিরিজের জন্য ১৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। দলে জায়গা ধরে রেখেছেন আগের সাতজন ক্রিকেটার।

ফিরেছেন ডানহাতি পেসার বিলি স্ট্যানলেক, অ্যাশটন অ্যাগার ও অ্যাডাম জাম্পা। নতুনদের অন্তভুক্তিতে বাদ পড়েছেন বাকিরা। তারা হলেন মার্কাস স্টয়নিস, ক্রিস লিন, ডি'আরকি শর্ট, নাথান লিয়ন, নাথাল কাউল্টার নাইল, পিটার হ্যান্ডসকম্ব। এ ছাড়া পিঠের অস্ত্রোপচারের কারণে আসন্ন সিরিজে নেই জেসন বেহরেনডর্ফ।

চলতি মাসে ২৭ তারিখ শুরু শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এরপর ৩ নভেম্বর শুরু হবে পাকিস্তানের বিপক্ষে সিরিজ।

পাকিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি স্কোয়াড

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স ক্যারে, প্যাট কামিনস, গ্লেন ম্যাক্সওয়েল, বেন মেকডেরমট, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, বিলি স্ট্যানলেক, মিচেল স্টার্ক, অ্যাশটন টার্নার, অ্যান্ড্র টাই, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

Advertisement