প্রথমদিনে সবাই হাতে পাচ্ছে না উইন্ডোজ টেন

০৪ জুলাই ২০১৫, ১৬:৩০

ইশতি আহমেদ
ভুলত্রুটি সারিয়ে সবার কাছে পৌঁছাবে উইন্ডোজ টেন। ছবি : দ্য নেক্সট ওয়েব

চলতি মাসের ২৯ তারিখে মাইক্রোসফটের সর্বশেষ অপারেটিং সিস্টেম উইন্ডোজ টেন মুক্তি পাবার কথা রয়েছে। কিন্তু মাইক্রোসফট জানিয়েছে, প্রথম দিনেই সবার হাতে আসছে না বহু আকাঙ্ক্ষিত এই অপারেটিং সিস্টেমটি। অপারেটিং সিস্টেমটি পর্যায়ক্রমে ব্যবহারকারীদের হাতে পৌঁছাবে মাইক্রোসফট।

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট দ্য নেক্সট ওয়েবের রিপোর্ট থেকে জানা যায়, সব দিক চিন্তা করেই মাইক্রোসফট এই সিদ্ধান্তে এসেছে। প্রথম দিন অর্থাৎ ২৯ জুলাই যেসব গ্রাহক উইন্ডোজ ইনসাইড বেটা টেস্টিংয়ে অংশগ্রহণ করবে শুধু তারাই তাদের কম্পিউটারে এই আপডেটটি ইনস্টল করতে পারবে।

এরপর অপারেটিং সিস্টেমটি হাতে পৌঁছাবে যাঁরা ইতিমধ্যে তাঁদের কপি রিজার্ভ করে রেখেছেন। এভাবেই পরবর্তী সময়ে ধীরে ধীরে সবার কাছে এই বহু আকাঙ্ক্ষিত আপডেটটি পৌঁছাতে থাকবে মাইক্রোসফটের পরিকল্পনা মতে।

এই সংবাদ অনেক গ্রাহকের জন্য বিরক্তিকর হলেও মাইক্রোসফট ইতিবাচক দিকগুলোর ওপরই বেশি নজর দিচ্ছে। ধারণা করা হচ্ছে প্রথম দিকে অভিজ্ঞ এবং দক্ষ ব্যক্তিরা আপডেটটি ব্যবহার করলে প্রথম থেকেই তাঁরা নতুন এই অপারেটিং সিস্টেমের ত্রুটিগুলো বের করতে পারবেন। ফলস্বরূপ, বিস্তৃতভাবে এটি সবার কাছে ছড়িয়ে যাওয়ার আগেই মাইক্রোসফট এই ভুল-ত্রুটি শুধরানোর সুযোগ পাবে।

তাই যাঁরা অধীর আগ্রহে উইন্ডোজ টেনের জন্য অপেক্ষায় ছিলেন, তাঁদের গুনতে হবে আরো কিছু দিন।