Beta

জিপি মিউজিক, বায়োস্কোপ এখন আরো উন্নত সংস্করণে

১২ আগস্ট ২০১৭, ১৫:৩৩ | আপডেট: ১২ আগস্ট ২০১৭, ১৭:৪৯

অনলাইন ডেস্ক

দেশের ডিজিটাল এন্টারটেইনমেন্ট সেবা জিপি মিউজিক ও বায়োস্কোপের নতুন ও উন্নত সংস্করণ এনেছে গ্রামীণফোন। গতকাল শুক্রবার বিকেলে জিপি হাউজে এ নতুন ও উন্নত সংস্করণের উদ্বোধন করা হয়।

আজ শনিবার প্রতিষ্ঠানটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে।

‘ফিউচার অব এন্টারটেইনমেন্ট’ হিসেবে বাংলাদেশের মানুষের বিনোদনের ধরনে পরিবর্তন আনতেই নতুন এ প্ল্যাটফর্মগুলো আনা হয়েছে উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জিপি মিউজিকের নতুন সংস্করণে রয়েছে অনলাইন ও অফলাইনে হাই-ডেফিনেশন কোয়ালিটিতে ক্লাসিক থেকে সাম্প্রতিক হিট বাংলা গানের বিশাল কালেকশন শোনার সুবিধা। এই অ্যাপে রয়েছে ক্ল্যাসিক ও সাম্প্রতিক হিট বাংলা গানের বিশাল কালেকশান। সম্পূর্ণ নতুন ডিজাইনের ইন্টারফেসে রয়েছে ফিচার, লাইভ রেডিও স্টেশন, ফেসবুক সিঙ্কিং এবং ব্রাউজ, সার্চ, ডাউনলোড ও শেয়ারের সহজ এবং সর্বোন্নত ব্যবস্থা। মিউজিকের এ প্ল্যাটফর্মটিতে ১০ লাখেরও বেশি বাংলা ও ইংরেজি গান রয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে আসিফ আকবর, শুভ্র দেব, মাইলস, মিনার, ইমরান, অদিত, মালা, কোনাল এবং ডি-রকস্টার শুভসহ জনপ্রিয় শিল্পীদের নতুন সিঙ্গেল ও অ্যালবাম জিপি মিউজিকে মুক্তির ঘোষণা দেওয়া হয়। সেই সঙ্গে তাহসানও তাঁর পরবর্তী ও সপ্তম অ্যালবাম ‘অভিমান আমার’ এক্সক্লুসিভলি জিপি মিউজিকে মুক্তির ঘোষণা দেন।

পাশাপাশি, অনুষ্ঠানে গ্রামীণফোন তাদের নতুন লাইভ টিভি অ্যাপ ‘বায়োস্কোপ’-এর ঘোষণা দেয়। বায়োস্কোপ সেবাটি এখনো বেটা পর্যায়ে রয়েছে। চলচ্চিত্র, নাটক, মিউজিক ভিডিও, স্পোর্টস ক্লিপসহ দেশ-বিদেশের ৫০টিরও বেশি টিভি চ্যানেলের আয়োজন রয়েছে বায়োস্কোপে। বেটা থাকাকালীন এই প্ল্যাটফর্মটিতে গ্রাহকের জন্য কোনো সার্ভিস চার্জ থাকছে না।

অনুষ্ঠানে চলচ্চিত্র পরিচালক অমিতাভ রেজা, গীতিকার আসিফ ইকবালসহ অতিথিরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, আগামী ঈদ উপলক্ষে বায়োস্কোপের রয়েছে বিশেষ আয়োজন। বাংলাদেশে ফেলুদাসহ ঈদের নাটক ‘অস্থির সময়ে স্বস্তির গল্প’ এবং বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার ক্রিকেট সিরিজও বায়োস্কোপে সরাসরি সম্প্রচারের ঘোষণা করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে গ্রামীণফোনের হেড অব ডিজিটাল এন্টারটেইনমেন্ট মোহাম্মদ মুনতাসির হোসেন বলেন, আমরা সারা বিশ্বের বাংলা ভাষাভাষীদের জন্য একটি এন্টারটেইনমেন্ট ইকোসিস্টেম তৈরি করতে চাই। গান ও ভিডিও কন্টেন্টের মাধ্যমে বাংলা ভাষাভাষীদের বিনোদনে যুগান্তকারী পরিবর্তন আনার ক্ষেত্রে জিপি মিউজিক ও বায়োস্কোপ– এ দু’টি সেবা প্রাথমিক উদ্যোগ বলে উল্লেখ করেন তিনি।

অনুষ্ঠানে গ্রামীণফোনের ডেপুটি সিইও এবং সিএমও ইয়াসির আজমান বলেন, ‘জিপি মিউজিকের ব্যাপক সাফল্যের পর বায়োস্কোপের সঙ্গে জিপি মিউজিকের নতুন সংস্করণ পুনরায় উন্মোচন করার এটাই কার্যকরী সময়। ভবিষ্যতে আমরা গ্রাহকদের ডিজিটাল লাইফস্টাইলের সঙ্গী হতে চাই আর সেজন্যই আমরা ডিজিটাল এন্টারটেইনমেন্টের দিকে আলোকপাত করছি। এটা কেবলমাত্র শুরু।’

গ্রাহকরা ওয়েবসাইট (www.gpmusic.co ও www.bioscopelive.com) এবং অ্যাপ, দু’ভাবেই জিপি মিউজিক ও বায়োস্কোপ ব্যবহার করতে পারবেন। গুগল প্লে স্টোরে দুটো অ্যাপই পাওয়া যাবে।

টেলিনর গ্রুপের অঙ্গসংগঠন গ্রামীণফোন ৫৯ মিলিয়নের অধিক গ্রাহক নিয়ে বাংলাদেশের অগ্রণী টেলিযোগাযোগ প্রতিষ্ঠান। ১৯৯৭ সালে যাত্রা শুরু করার পর দেশব্যাপী সর্ববৃহৎ নেটওয়ার্ক ব্যবস্থা গড়ে তুলেছে গ্রামীণফোন; যার মাধ্যমে দেশের ৯৯ শতাংশ মানুষ সেবা গ্রহণ করতে পারে। গ্রামীণফোন ঢাকা ও স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত।

Advertisement