Beta

খাবার ভেবে তরুণীকে পানিতে নিল সিল, তারপর...

২২ মে ২০১৭, ১৫:৫৪

এনডিটিভি
কানাডার পশ্চিমাঞ্চলীয় উপকূলীয় শহর স্টিভেসটন জাহাজ ঘাটে এক তরুণীকে পানির ভেতর টেনে নিয়ে যাচ্ছে সামুদ্রিক সিল। ছবি : ইউটিউব

কানাডার পশ্চিমাঞ্চলীয় উপকূলীয় স্টিভেসটন শহরের জাহাজ ঘাটে সাঁতার কাটছিল একটি সামুদ্রিক সিল। দর্শনার্থীরা সেই দৃশ্য উপভোগ করছিলেন। তাঁদের মধ্যে ছিলেন এক তরুণী। সিল দেখতে দেখতে একপর্যায়ে তিনি জাহাজ ঘাটের লোহার পাতে বসলেন। আর তখনই ঘটল বিপত্তি। সিলটি হঠাৎ ওই তরুণীর জামাকামড় ধরে টেনে নিয়ে গেল পানিতে। তাঁকে খাবার ভেবেই সিলটি হামলা চালিয়েছিল বলে ধারণা গবেষকদের।

পুরো ঘটনাটি ক্যামেরাবন্দি করেন মাইকেল ফুজিওয়ারা নামে এক প্রত্যক্ষদর্শী। স্থানীয় সময় গত শনিবার ভিডিওটি সামাজিক যোগাযোগের মাধ্যম ইউটিউবে পোস্ট করেন তিনি। ভিডিওটি এতই জনপ্রিয়তা পায় যে, একদিনেই সেটি দেখেন ১৫ লাখ মানুষ।

ভিডিওটিতে দেখা যায়, ওই তরুণী পানিতে পড়ার সঙ্গে সঙ্গে লাফিয়ে পড়ে তাঁকে উদ্ধার করেন এক ব্যক্তি। পরে আশপাশের লোকজন তাঁদের পানি থেকে টেনে তোলেন। এ ঘটনায় তরুণী বা উদ্ধারকারী কেউ আহত হননি।

ফুজিওয়ারা সংবাদমাধ্যম সিবিসি নিউজকে বলেন, তাঁরা খুব ভয় পেয়েছিলেন। ওই ঘটনায় তরুণীর পরিবারের সদস্যরা আতঙ্কিত হয়ে পড়েছিলেন। ফুজিওয়ারা নিয়মিত ওই জাহাজ ঘাটে যান। তবে ভিডিও করার মতো তেমন গুরুত্বপূর্ণ কিছুই পান না তিনি। তবে সেদিন নিজের ভাগ্যটা প্রসন্ন ছিল বলেই ধারণা তাঁর।

ইউনিভার্সিটি অব কলাম্বিয়ার সামুদ্রিক স্তন্যপায়ী গবেষণা বিভাগের পরিচালক অ্যান্ড্রু টাইস বলেন, এটা বোকামি! অনেক মানুষ প্রাণীদের সঙ্গে কী ধরনের আচরণ করতে হয়, তা জানেন না। প্রাণীরা সার্কাসের ভাঁড় নয়। মানুষের সঙ্গে কীভাবে আচরণ করতে হবে সে বিষয়ে প্রশিক্ষিতও নয়।

টাইস আরো জানান, তরুণীর সাদা জামাকে সিলটি খাবার ভেবেছিল। সিলজাতীয় প্রাণীরা সাধারণত মানুষের জন্য বিপজ্জনক নয়। আর মানুষের ওপর সিলের হামলে পড়ার ঘটনাও খুব বিরল।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement