Beta

সোমালিয়ায় ফের বোমা হামলা, নিহত ১৪

২৯ অক্টোবর ২০১৭, ০৪:৪৫ | আপডেট: ২৯ অক্টোবর ২০১৭, ০৫:০২

অনলাইন ডেস্ক
ছবি : রয়টার্স

সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে আবার জোড়া বিস্ফোরণে অন্তত ১৪ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো কয়েকজন।

স্থানীয় সময় শনিবার এ বিস্ফোরণ ঘটানো হয়। এর দুই সপ্তাহ আগে একই দিনে মোগাদিসুতে দুটি বিস্ফোরণে এখন পর্যন্ত ৩৫৮ জন নিহতের খবর পাওয়া গেছে।

আল-কায়েদার সঙ্গে সম্পর্কিত আল-শাবাব নামে একটি জঙ্গি গ্রুপ এই হামলার দায় স্বীকার করেছে। এখন গ্রুপটির নিয়মিত নিশানায় পরিণত হয়েছে মোগাদিসু। তারা সরকারের সঙ্গে যুদ্ধে নেমেছে।

দেশটির কর্মকর্তাদের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে বলা হয়, মোগাদিসুর একটি রোস্তরাঁয় প্রথম গাড়ি বোমাটি বিস্ফোরণের পর জঙ্গিরা ভেতরে ঢুকে পরে। এর এক ঘণ্টা ব্যবধানে সাবেক পার্লামেন্ট ভবনের কাছেই দ্বিতীয় বোমা হামলা চালানো হয়। এতে ১৪ জন নিহত হন। 

পুলিশ কর্মকর্তা ইব্রাহিম মোহামেদ বার্তা সংস্থা এএফপিকে বলেন, একটি মিনিবাস ভর্তি বিস্ফোরক থেকে দ্বিতীয় বিস্ফোরণটি ঘটানো হয়।

নিরাপত্তা কর্মকর্তা মোহামেদ মোয়ালিম আদান বলেন, বিস্ফোরণের পর ওই এলাকা পরিষ্কার করতে গিয়ে তাঁরা ১৪ জন বেসামরিক ব্যক্তির লাশ পেয়েছেন। সেখানে আরো অনেকেই আহত হয়েছেন।

এর আগে গত ১৪ অক্টোবর মোগাদিসুতে গাড়িবোমা হামলায় ৩৫৮ জন নিহত হন। এ ঘটনার পর এখনো ৫৬ জন নিখোঁজ রয়েছেন। মোগাদিসুর ‘শারাফি’ নামের একটি হোটেলের প্রবেশপথে ওই হামলা চালানো হয়। হামলার পর থেকে দফায় দফায় বাড়তে থাকে হতাহতের সংখ্যা।

Advertisement