Beta

সাদা রয়েল বেঙ্গল টাইগারের হামলায় চিড়িয়াখানার রক্ষী নিহত

১০ অক্টোবর ২০১৮, ১১:৩৭

অনলাইন ডেস্ক

জাপানের একটি চিড়িয়াখানায় বিরল প্রজাতির এক সাদা রয়েল বেঙ্গল টাইগারের হামলায় চিড়িয়াখানার এক রক্ষীর প্রাণহানির ঘটনা ঘটেছে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

মঙ্গলবার বিবিসিতে প্রকাশিত এক প্রতিবেদন থেকে জানা যায়, সোমবার কুশু দ্বীপের সাগর তীরবর্তী শহর কাগোশিমার হিরাকাওয়া চিড়িয়াখানায় বাঘের খাঁচায় এ ঘটনা ঘটে।

বিবিসি জানায়, ঘাড়ে গুরুতর জখমসহ রক্তাক্ত অবস্থায় বাঘের খাঁচার ভেতর থেকে ৪০ বছর বয়সী ওই রক্ষীকে উদ্ধার করা হয়। পরে তাঁকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

চিড়িয়াখানায় থাকা চারটি সাদা বাঘের কোনো একটি রক্ষীর ওপরে হামলা চালিয়েছে বলে কর্তৃপক্ষ জানায়। পুলিশ ও উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে পৌঁছানোর আগেই বাঘটিকে চেতনানাশক দিয়ে শান্ত করা হয়।

পুলিশ ঘটনাটির তদন্ত করছে। চিড়িয়াখানা কর্তৃপক্ষ কীভাবে বাঘগুলোর তদারকি করে, সে ব্যাপারেও তদন্ত করা হবে বলে জানিয়েছে  জাপানি সংবাদ সংস্থা কুডো।

কমলা রঙের রয়েল বেঙ্গল টাইগারের বিরল এক উপপ্রজাতি সাদা রঙের বাঘ। প্রচ্ছন্ন জিনের ফলে এরা সাদা রঙের হয়। বিশ্বের বিভিন্ন চিড়িয়াখানায় থাকা এসব বাঘের বেশ কিছুর দৃষ্টিশক্তির সমস্যাসহ অন্যান্য স্বাস্থ্য সমস্যা খুঁজে পাওয়া গেছে।

১৯৫৮ সালে ভারতের জঙ্গলে সর্বশেষ স্বাধীনভাবে ঘুরে বেড়ানো একটি সাদা বাঘ দেখতে পাওয়া যায়।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement