Beta

জম্মু ও কাশ্মীরে আত্মঘাতী হামলা, ১৮ ভারতীয় সেনা নিহত

১৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:০৭

কলকাতা সংবাদদাতা
আত্মঘাতী বিস্ফোরণের পর হতাহতদের উদ্ধার করে ভারতীয় সেনাবাহিনীর সদস্যরা। ছবি : সংগৃহীত

ভারতের জম্মু-কাশ্মীরে সেনা কনভয়ে আত্মঘাতী হামলার ঘটনা ঘটেছে। এতে দেশটি সেনাবাহিনীর ১৮ সদস্য নিহত হয়েছে। আজ বৃহস্পতিবার পুলওয়ামার আবন্তিপোরা এলাকায় ওই ঘটনা ঘটে।

এরইমধ্যে হামলার দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠন জইশ-ই-মুহাম্মদ।   

জানা যায়, ভারতীয় সেনাবাহিনীর কনভয়ে বিস্ফোরকবোঝাই গাড়ি নিয়ে ঢুকে পড়ে হামলাকারীরা। সঙ্গে সঙ্গে বিস্ফোরন ঘটে সেনা কনভয়ে। এরপর সেনা কনভয় লক্ষ্য করে ক্রমাগত গ্রেনেড ও গুলিবর্ষণ শুরু করে জঙ্গিরা।

ঘটনায় এখনও পর্যন্ত মারা গেছে ১৮ জন ভারতীয় সেনা। গুরুতর আহত হয়েছে ২৫ জন। ঘটনাস্থলেই নিহত হয় আট সেনাসদস্য। বাকিদের হাসপাতালে নেওয়ার পথে ও হাসপাতালে মৃত্যুবরণ করে।

এ ঘটনায় আদিল আহমেদ নাম জইশ-ই-মুহাম্মদের এক সদস্যের নাম পাওয়া গেছে। তার ছবিও প্রকাশ করা হয়েছে।

ভারতীয় সেনা সূত্রে জানা যায়, বিস্ফোরক ভর্তি বোঝাই গাড়িটি আদিলই চালাচ্ছিল। আজ জম্মু-কাশ্মীরে টহলদারির কাজে বের হয় ‘সিআরপিএফ ৫৪ নম্বর ব্যাটালিয়ানের’  সেনা কনভয়টি। তাতে ছিল দুই হাজার ৫০০ সিআরপিএফ সদস্য। হামলাকারীদের গাড়িটি এসে সোজা ধাক্কা মারে সেনা কনভয়ে। সেনা কনভয়ের সঙ্গে ধাক্কায় প্রবল বিস্ফোরণ ঘটে। এরপর কনভয়টিকে ঘিরে ফেলে হামলাকারীরা।

ঘটনায় আহত ভারতীয় সেনাসদস্যদের ভর্তি করা হয়েছে স্থানীয় হাসপাতালে। গোটা এলাকা ঘিরে ফেলেছে ভারতীয় সেনা।

এই ঘটনায় ভারতের কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রনালয়ের সচিব সুভাষ ভামরে বলেন, ‘দোষীরা কেউই রেহাই পাবে না। আমাদের সেনাসদস্যের মৃত্যুর বদলা নিতে আমরা কোনও সুযোগ হাতছাড়া করব না।’

Advertisement