Beta

পাকিস্তানে গিয়ে ইমরানকে গাড়ি উপহার দিলেন মাহাথির

২৪ মার্চ ২০১৯, ২১:১৪ | আপডেট: ২৪ মার্চ ২০১৯, ২১:১৭

অনলাইন ডেস্ক
তিনদিনের পাকিস্তান সফরে গিয়ে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ নিজ দেশের একটি মডেলের গাড়ি উপহার দেন প্রধানমন্ত্রী ইমরান খানকে। ছবি : সংগৃহীত

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের আমন্ত্রণে দেশটি সফর করেছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। শুক্রবার পাকিস্তান দিবসের কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে অংশ নেন তিনি। তিনদিনের সফর শেষ করে গতকাল শনিবার পাকিস্তান ত্যাগ করেন। খবর ডনের।

পাকিস্তানের করাচিতে মালয়েশিয়ার গাড়ির ব্র্যান্ড প্রোটনের একটি কারখানা স্থাপনের ঘোষণা দেন মাহাথির। এ উপলক্ষে শুক্রবার পাকিস্তানের প্রধানমন্ত্রীকে এক্স৭০ মডেলের একটি গাড়ি উপহার দেন তিনি। আগামী বছরের জুন থেকে উৎপাদনে যাবে ওই গাড়ির কারখানাটি। মালয়েশিয়ার প্রোটন ব্র্যান্ডের গাড়ি যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া ও সিঙ্গাপুরসহ ২৫টি দেশে বিক্রি হয়।

এ ছাড়া এই সফরে তথ্যপ্রযুক্তি, টেলিযোগাযোগ ও গাড়ি তৈরি শিল্পসহ বেশকিছু খাতে উভয় দেশের মধ্যে ছয়টি বড় বড় বিনিয়োগ সমঝোতা স্মারক সই হয়।

গত বছরের নভেম্বরে দুদিনের মালয়েশিয়া সফরে গিয়ে ইমরান খান মালয়েশিয়ার উন্নয়ন মডেল নিজ দেশে প্রয়োগের কথা বলেন। সেই সময় তিনি মাহাথির মোহাম্মদকে পাকিস্তান দিবসের অনুষ্ঠানে অংশ নেওয়ার আমন্ত্রণ জানান।

Advertisement