Beta

ভোট দিয়ে ‘পবিত্র’ হওয়ার অনুভূতি মোদির

২৩ এপ্রিল ২০১৯, ১১:০৫

কলকাতা সংবাদদাতা
ভোট দেওয়ার পর হাস্যোজ্জ্বল মোদি। ছবি : সংগৃহীত

সাতসকালে গুজরাটের গান্ধীনগরে নিজের মায়ের সঙ্গে দেখা করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মা হীরাবেন মোদিকে প্রণাম করে আশীর্বাদ নিলেন। তারপর ভোট দিলেন আহমেদাবাদের একটি কেন্দ্রে।

ভোট দিয়ে মোদি বললেন, ‘কুম্ভ স্নান করলে যেমন পবিত্র হওয়া যায়, গণতন্ত্রের উৎসবে ভোট দিয়ে সেই একই রকম অনুভূতি হয়।’

আজ মঙ্গলবার সকাল থেকে শুরু হয়েছে ভারতে সপ্তদশ লোকসভা নির্বাচনের তৃতীয় দফার ভোট গ্রহণ। এই তৃতীয় দফার ভোটে ভারতের ১৫টি রাজ্যের ১১৭টি লোকসভা আসনে ভোট গ্রহণ চলছে।

মোদি ভোট দিতে যাওয়ার আগে দেখা করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহর সঙ্গে। গুজরাটের আহমেদাবাদের রনিপের নিশান উচ্চবিদ্যালয়ে ভোট দেন মোদি। ওই বুথে উপস্থিত ছিলেন অমিত শাহও।

এদিন সকালে ভোট দিতে যাওয়ার আগে নরেন্দ্র মোদি ভোটের লাইনে দাঁড়ানো উৎসুক ভোটারদের সঙ্গে কথা বলেন। ভোটারদের লাইনে দাঁড়িয়ে অপেক্ষারত এক ভোটারের কোলে থাকা ছোট্ট শিশুকেও কোলে তুলে নিয়ে আদর করেন তিনি।

সকালে ভোট দিতে যাওয়ার আগে মা হীরাবেনের সঙ্গে দেখা করেন তিনি। নরেন্দ্র মোদিকে মিষ্টিমুখ করান তাঁর মা। নিজের মায়ের মুখেও মিষ্টি তুলে দেন মোদি।

ভোট দেওয়ার পর ভোট প্রচারে রওনা দেন মোদি। আজ বিকেলেই ভোট প্রচারে তাঁর যাওয়ার কথা রয়েছে পশ্চিমবঙ্গের আসানসোল কেন্দ্রে। সেখানে বিজেপির দলীয় প্রার্থী সংগীত তারকা বাবুল সুপ্রিয়র পক্ষে জনসভা করবেন মোদি।

Advertisement