Beta

মাংসপেশিতে সিনথোল তেল ঢুকিয়ে বডি বিল্ডার

২৯ মে ২০১৯, ২০:২৮ | আপডেট: ২৯ মে ২০১৯, ২০:৩০

অনলাইন ডেস্ক

তিনি হতে চান তাঁর প্রিয় অভিনেতা আর্নল্ড শোয়ার্জনেগারের মতো। এমনকি কমেডি চরিত্র হাল্ক হওয়ারও ইচ্ছে হয় তাঁর। তবে এ জন্য তিনি খুঁজছিলেন সহজ কোনো উপায়। আর সেটা পেয়েও গেলেন ব্রাজিলের সাওপাওলো শহরের নির্মাণ শ্রমিক ভালদির সেগাতো।

সংবাদ মাধ্যম ডেইলি মেইলের খবর অনুসারে, ভালদির সেগাতো তাঁর মাংসপেশিতে সিনথোল নামে এক ধরনের তেল ঢুকিয়ে নিজের পছন্দ অনুয়ায়ী শরীর তৈরি করেছেন। অদ্ভূত হয়ে উঠেছে তার দৈহিক কাঠামো। সিনথোল নামে এ তেল এখন ব্রাজিলসহ ল্যাটিন আমেরিকার কয়েকটি দেশে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।

কোনো ধরনের ব্যায়াম না করেই বডি বিল্ডার হয়ে যাচ্ছে অনেকে। তেমনি একজন ভালদির সেগাতো। তিনি সিনথোল তেল শরীরে ঢুকিয়ে ২৫ কেজি ওজন বাড়িয়েছেন।

চিকিৎসকরা জানিয়েছেন, এটি শরীরের জন্য হতে পারে মারাত্মক ক্ষতিকর। তবে নিজেকে এমন বিশাল শরীরে দেখতেই খুশি ভালদির।

তাকে দেখে রাস্তায় সবাই তাকিয়ে থাকে জানিয়ে বলেন, ‘আমার একটা স্বপ্ন পূরণ হলো। দীর্ঘদিন ধরেই এমন একটা শরীর চাচ্ছিলাম আমি।’

৪৮ বছর বয়সি ভালদির ক্ষতিকর তেল শরীরে ঢুকিয়ে যাচ্ছেন পাঁচ বছর ধরে। এখন তার বাহু দুটো ১২ ইঞ্চি থেকে বেড়ে প্রায় ২৩ ইঞ্চি হয়েছে। ব্রাজিলের সাওপাওলোতে একজন নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করেন তিনি। স্থানীয়রা তাকে ‘হি ম্যান’ বলে ডাকে।

রাস্তায় লোকেরা ডাকে ‘মনস্টার’। এসব নাম শুনে খুশি ভালদির। তরুণ বয়সে তিনি মাদক সেবন করতেন বলে তার ওজন অনেক কমে গিয়েছিল। লোকজন তাকে ‘স্কিনি ডগ’, ‘লিটল স্কাল’ বলেও ডাকত।

সেসব বাজে স্মৃতি মনে করে ভালদির বলেন, ‘একটা সময়ে আমি খারাপ সব অভ্যাসে গা ভাসিয়েছি। তাই জীবনটা পাল্টে ফেলতে চেয়েছি আমি।’

একপর্যায়ে জিমে যাওয়া শুরু করেন ভালদির। সেখানে একজন তাকে সিনথোল ব্যবহার করার ব্যাপারে উদ্বুদ্ধ করে। এই তেল শরীরের জন্য ক্ষতিকর, এতে তার মৃত্যুও হতে পারে, তাই চিকিৎসকরা তাকে বারণ করছেন। এরপরও তিনি এ তেল ব্যবহার করেন।

Advertisement